নতুন ডিজাইনের গেমিং কনসোল আনছে আয়ানিও

বণিক বার্তা ডেস্ক

আলাদা ডিজাইনের হ্যান্ডহেল্ড গেমিং কনসোল তৈরিতে কাজ করছে চীনের গেমিং কম্পিউটার উৎপাদনকারী প্রতিষ্ঠান আয়ানিও। আয়ানিও ফ্লিপ নামে বাজারে আসতে যাওয়া ডিভাইসটিতে ক্ল্যাম শেল ডিজাইন থাকবে। খবর গিজমোচায়না।

ক্ল্যামশেল ডিজাইনের আয়ানিও ফ্লিপ ডিভাইসটি ক্যাটাগরিতে প্রথম। তবে এটি কীভাবে কাজ করবে সে বিষয়ে এখনো পরিষ্কারভাবে কিছু জানা যায়নি। কেননা প্রতিষ্ঠান এখন পর্যন্ত যে টিজার ছবি প্রকাশ করেছে, সেখানে ডিভাইস খোলা ভাঁজ করা অবস্থা দেখানো হয়েছে। ফ্লিপ গেমিং ডিভাইসের বিস্তারিত এখনো প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রকাশ করা হয়নি।

নতুন হ্যান্ডহেল্ড গেমিং ডিভাইসে ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকতে পারে, যেটি ভাঁজ করা যাবে না। সহজে সংরক্ষণ ব্যবহারের জন্য ডিভাইসটির কনট্রোল বাটনের কাছে ভাঁজ করার ব্যবস্থা করা হয়েছে। ডিজাইন সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য না থাকায় এর জয়স্টিক কোথায় থাকবে সেটিও নিশ্চিত করা যায়নি। প্রকাশিত ছবির তথ্যানুযায়ী, ডিভাইসে চারটি শোল্ডার বাটন ডিসপ্লেতে অপেক্ষাকৃত ছোট বেজেল থাকবে। ফলে গেমিংয়ের সময় ভালো ভিউ পাওয়া যাবে। ডিভাইসটিতে এএমডির রাইজেন ৬৮০০ ইউ প্রসেসর এবং র্যাডিওন ৬৮০এম গ্রাফিকস ইউনিট থাকতে পারে।

ডিভাইসটি কবে নাগাদ বাজারে আনা হবে সে বিষয়ে প্রতিষ্ঠানের পক্ষ থেকে পরিষ্কারভাবে কিছু জানানো হয়নি। নতুন ডিভাইসটি আয়া নিও, আয়া নিও নেক্সট, আয়ানিও এয়ারসহ অন্যান্য ডিভাইসের সঙ্গে তালিকায় যুক্ত হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন