শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯  

খবর

২৪ ঘন্টায় করোনা শনাক্ত ২০৮৭, মৃত্যু ৩

বণিক বার্তা অনলাইন

সর্বশেষ ২৪ ঘন্টায় দেশে নভেল করোনাভাইরাস সংক্রমণ বেড়েছে। চারমাস পর টানা দ্বিতীয়দিনের মত দেশে দৈনিক সংক্রমণ দুই হাজার ছাড়িয়েছে। এ সময়ে কভিড-১৯ রোগে তিনজনের মৃত্যু হয়েছে। শনাক্তের হার ১৫ দশমিক ৪৭ শতাংশ। আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ১৮৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে। অ্যান্টিজেন টেস্টসহ নমুনা  ১৩ হাজার ৪৮৯টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৮৭ জন নতুন রোগী শনাক্ত হয়েছে, মৃত্যু হয়েছে আরো তিনজনের। গতকাল শনাক্ত ছিল ২ হাজার ১০১ জন।  নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার দাঁড়িয়েছে ১৫ দশমিক ৪৭ শতাংশ। আগের দিন সোমবার এ হার ছিল ১৫ দশমিক ২০ শতাংশ। নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর মোট সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৬৯ হাজার ৩৬১ জন। তাদের মধ্যে ২৯ হাজার ১৪৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে নভেল করোনাভাইরাস।

অধিদফতর জানিয়েছে, সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে ঢাকা জেলায়। এ জেলায় একদিনে ১ হাজার ৭৯৫ রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন আরো ২০০ জন কভিড রোগী। তাদের নিয়ে ১৯ লাখ ৭ হাজার ৬৭ জন সেরে উঠলেন।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ আগস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন