যুক্তরাষ্ট্রে লরি থেকে ৪৬ জনের মরদেহ উদ্ধার

বণিক বার্তা অনলাইন

ছবি : বিবিসি

যুক্তরাষ্ট্রে একটি লরি থেকে ৪৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তারা সবাই অভিবাসী। আজ মঙ্গলবার যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিও শহরের একটি লরি থেকে মরদেহগুলো উদ্ধার করা হয়। খবর বিবিসি।

 

এক অগ্নিনির্বাপণ কর্মকর্তার বরাত দিয়ে বিবিসির খবরে বলা হয়েছে, লরি থেকে উদ্ধার হওয়া আরো ১৬ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। তাদের মধ্যে রয়েছে চারজন শিশু।

 

টেক্সাসের সান আন্তোনিও শহরটি যুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্ত থেকে প্রায় ২৫০ কিলোমিটার (১৫০ মাইল) দূরে অবস্থিত। শহরের পুলিশ বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থল থেকে নিখোঁজ গাড়ির চালককে খুঁজছেন।

 

এদিকে বিপুল সংখ্যক এ মানুষের মৃত্যুর জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে দায়ী করেছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট। তিনি অভিযোগ করেন, তার (বাইডেনের) মারাত্মক উন্মুক্ত সীমান্ত নীতির ফলাফল হিসেবেই এ মৃত্যুর ঘটনা ঘটেছে।

 

মেক্সিকোর পররাষ্ট্রমন্ত্রী মার্সেলো ইব্রার্ড বলেছেন, লরিটি খুঁজে পাওয়া স্থানে মেক্সিকান দূত যাচ্ছেন। লরি থেকে উদ্ধারকৃতদের নাগরিকত্ব বা জাতীয়তা এখনো জানা যায়নি।

 

বিবিসি জানিয়েছে, কীভাবে এসব মানুষ মারা গেল তা তাত্ক্ষণিকভাবে স্পষ্ট নয় এবং স্থানীয় পুলিশ এখনও এ বিষয়ে প্রকাশ্যে কোনো মন্তব্য করেনি।

 

এছাড়া সান আন্তোনিও শহরের জলবায়ু গ্রীষ্মের মাসগুলোয় বেশ গরম থাকে এবং সোমবার এ শহরটিতে তাপমাত্রা পৌঁছায় ৩৯.৪ ডিগ্রি সেলসিয়াসে (১০৩ ফারেনহাইট)। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন