শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯  

খবর

পদ্মা সেতুর নাট খোলা বাইজীদ সাতদিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

পদ্মা সেতুর নাট খুলে টিকটক ভিডিও বানিয়ে তা ছড়িয়ে দেয়ার অপরাধে গ্রেফতার বাইজীদের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সেতুর নাট খোলার প্রকৃত উদ্দেশ্য জানতে তাকে শরীয়তপুরের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) শুনানি শেষে আদালত তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিআইডির বিশেষ পুলিশ সুপার মো. রেজাউল মাসুদ জানান, ১০ দিনের রিমান্ড চেয়ে শরীয়তপুরের আদালতে উঠানো হয় বাইজীদকে। আদালত সাতদিনের পুলিশ হেফাজত দিয়েছেন। জিজ্ঞাসাবাদের জন্য তাকে ঢাকায় আনা হচ্ছে।

সেতুর নাট খুলে ফেলার ঘটনাকে অন্তর্ঘাতমূলক উল্লেখ করে সংবাদ সম্মেলনে তিনি বলেন, নাট হাত দিয়ে খোলার কথা নয়। এটি একটি অন্তর্ঘাতমূলক কাজ। পদ্মা সেতুতে দাঁড়ানো বা ছবি তোলা নিষেধ হলেও প্রথম দিনে শিথিলতার সুযোগে বাইজীদ তালহা নামের এক যুবক অসৎ উদ্দেশ্যে খুলে নিয়েছেন পদ্মা সেতুর নাট, যা তার নিজস্ব টিকটক অ্যাকাউন্টে ভাইরাল হয়। কোনো কাজে ত্রুটি দেখলে সেটা যথাযথ কর্তৃপক্ষকে, সেতু কর্তৃপক্ষকে কিংবা পুলিশ আইন-শৃঙ্খলা বাহিনীকে জানানো উচিত।

সেতুর নাট খুলে ফেলার ঘটনাকে বড় অপরাধ উল্লেখ করে রেজাউল মাসুদ বলেন, তালহা যেটাকে পুঁজি করে ভিডিও করে ভাইরাল করেছে এবং মানুষের ইমোশনকে আঘাত দিয়েছে, আমাদের কাছে মনে হচ্ছে এটা অনেক বড় অপরাধ। তবে নাট খুলতে কোনো যন্ত্রাংশ ব্যবহার করা হয়েছে কিনা সে বিষয়ে নির্দিষ্ট করে কিছু জানাতে পারেননি পুলিশ কর্মকর্তা।

পদ্মা সেতুর নাট খুলে ভিডিও করার ঘটনায় গত রোববার বাইজীদকে (৩০) রাজধানীর শান্তিনগর এলাকা থেকে গ্রেফতার করে সিআইডি। তার বিরুদ্ধে শরীয়তপুরের পদ্মা সেতু দক্ষিণ থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। মামলাটির তদন্ত করছে সিআইডি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন