শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯  

দেশের খবর

সিরাজগঞ্জে হত্যা মামলায় আটজনের যাবজ্জীবন

বণিক বার্তা প্রতিনিধি, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের কাজিপুরে কৃষক জেল হক মণ্ডল হত্যা মামলায় আটজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

গতকাল দুপুরে সিরাজগঞ্জের অতিরিক্ত জেলা দায়রা জজ- আদালতের বিচারক বেগম সালমা খাতুন কারাদণ্ডের আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মাজনাবাড়ী গ্রামের আব্দুস সাত্তার, আব্দুর রাজ্জাক মাস্টার, শফিকুল ইসলাম, শালগ্রামের সুরুত আলী, হায়দার আলী, আমজাদ হোসেন জামালপুর জেলার সরিষাবাড়ী এলাকার মনির হোসেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে আব্দুর রাজ্জাক মাস্টার, আব্দুল মান্নান শফিকুল ইসলাম পলাতক। এছাড়া ২৭ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

অতিরিক্ত জেলা দায়রা জজ- আদালতের অতিরিক্ত পিপি ওয়াজ করোনী লকেট তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, কাজিপুর উপজেলার মাজনাবাড়ী গ্রামের জেল হক মণ্ডলের সঙ্গে একই গ্রামের আব্দুর রাজ্জাক মাস্টারের জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিল। ১৯৯৬ সালের ১৭ মার্চ বিরোধপূর্ণ জমিতে ধান কাটতে যায় আব্দুর রাজ্জাক মাস্টার তার লোকজন।

ধান কাটার সংবাদ পেয়ে জেল হকের লোকজন ঘটনাস্থলে পৌঁছলে রাজ্জাক মাস্টারের লোকজন দেশীয় অস্ত্র লাঠিসোঁটা নিয়ে তাদের ওপর হামলা চালায়। হামলায় জেল হক মণ্ডল ঘটনাস্থলেই নিহত হন। ঘটনায় নিহতের ছেলে আব্দুর রহিম ৩৩ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে পুলিশ ৩৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত রায় প্রদান করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন