শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯  

খেলা

২০০ মিটার স্প্রিন্ট

ইতিহাসের তৃতীয় দ্রুততম শেরিকা জ্যাকসন

ক্রীড়া ডেস্ক

নারীদের ২০০ মিটার স্প্রিন্টে ইতিহাসের তৃতীয় দ্রুততম টাইমিং করার কৃতিত্ব দেখালেন জ্যামাইকার শেরিকা জ্যাকসন। রোববার জ্যামাইকার ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ট্রায়ালে ২১.৫৫ সেকেন্ড টাইমিং করে চ্যাম্পিয়ন হন ২৭ বছর বয়সী এ স্প্রিন্টার। এর আগে শুক্রবার একই ট্রায়ালে ১০০ মিটার স্প্রিন্টও জিতেছেন শেরিকা।

 

বর্তমান অলিম্পিক চ্যাম্পিয়ন এলাইন থম্পসন-হেরাহ (২২.০৫ সেকেন্ড) ও শেলি-অ্যান ফ্রেজার-প্রাইসকে (২২.১৪ সেকেন্ড) হারিয়ে ২০০ মিটারে শ্রেষ্ঠত্ব দেখান শেরিকা। এর মধ্য দিয়ে তিনি ফ্লোরেন্স গ্রিফিথ-জয়নার (২১.৩৪ সেকেন্ড) ও থম্পসন-হেরাহর (২১.৫৩ সেকেন্ড) পরেই নিজের নামটি লেখালেন তিনি। ১৯৮৮ সালের সিউল অলিম্পিকে বিশ্বরেকর্ড গড়েছিলেন আমেরিকান কিংবদন্তি ফ্লোরেন্স গ্রিফিথ-জয়নার। থম্পসন-হেরাহর ২১.৫৩ সেকেন্ড টাইমিং করেন ২০২১ সালের টোকিও অলিম্পিকে।

 

রোববার রাতের জয় শেষে অলিম্পিকে ব্রোঞ্জজয়ী শেরিকা জ্যাকসন বলেছেন, সত্যি বলতে কি, এ মুহূর্তে আমি হতবিহ্বল। এত দ্রুত দৌড়ানোর কথা আমি নিজেও আশা করিনি। জানতাম, আমার পায়ে বিশেষ কিছু হচ্ছে, কিন্তু তাই বলে এতটা দ্রুত যাব...আমি কৃতজ্ঞ।

 

আমেরিকান বংশোদ্ভূত জ্যামাইকান স্প্রিন্টার অ্যান্ড্রু হাডসন সম্প্রতি সিদ্ধান্ত নেন, বাবার দেশের হয়েই তিনি খেলবেন। তরুণ হাডসন ট্রায়ালে ২০.১০ সেকেন্ড সময় নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন। তিনি হারান ১০০ মিটারের চ্যাম্পিয়ন ইয়োহান ব্লেক ও নাইজেল এলিসকে।

 

ছেলেদের ১১০ মিটার হার্ডলস জিতেছেন হ্যানস্লে পার্চমেন্ট। ২০১৬ সালের অলিম্পিক ও ২০১৭ সালের ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন ওমার ম্যাকলিওডকে পেছনে ফেলেন তিনি। ম্যাকলিওড শেষে পর্যন্ত ছিলেন সবার শেষে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন