শুক্রবার | আগস্ট ১৯, ২০২২ | ৪ ভাদ্র ১৪২৯  

আন্তর্জাতিক খবর

কলম্বিয়ায় ষাঁড়ের লড়াইয়ের সময় মাঠের দেয়াল ধসে নিহত ৪

বণিক বার্তা অনলাইন

ছবি : রয়টার্স

কলম্বিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তলিমা প্রদেশে ষাঁড়ের লড়াইয়ের সময় মাঠের দেয়াল ধসে অন্তত চারজন নিহত হয়েছে। লাতিন আমেরিকার দেশটিতে এ দুর্ঘটনায় আরো তিন শতাধিক আহত হয়েছে বলে জানিয়েছেন প্রদেশটির গভর্নর। স্থানীয় সময় গতকাল রোববার তলিমার এল এসপিনাল শহরে এ ঘটনা ঘটে। খবর বিবিসি ও রয়টার্স। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, সেন্ট পিটার ও সেন্ট পলের উৎসবে ষাঁড়ের লড়াই দেখতে মাঠের গ্যালারি দর্শকে ভরপুর হয়ে যায়।  দুর্বল কাঠামো ও অতিরিক্ত দর্শক আরোহনের কারণে একসময় গ্যালারির একপাশ ভেঙে পড়ে। এতে অন্তত চারজন নিহত হয়েছে। তলিমার গভর্নর জোসে রির্কাডো ওরোজকো বলেছেন, নিহতের মধ্যে দুইজন নারী, একজন পুরুষ ও এক শিশু রয়েছে। 

ধ্বংসাবশেষে কেউ আটকা পড়েনি উল্লেখ করে স্থানীয় এক টেলিভিশন সাক্ষাত্কারে প্রদেশটির সিভিল ডিফেন্সের পরিচালক মেজর লুইস ফার্নান্দো বলেন, কিছু মানুষ নিখোঁজ ছিল। পরে তাদেরকে উদ্ধার করা গেছে।  

তিনি আরো বলেন, ঘটনার পরপরই মেডিকেল টিম সেখানে উপস্থিত হয়। তিন শতাধিক দর্শক এ ঘটনায় আহত হয়েছে। আহতদেরকে এল এসপিনালের হাসপাতালে চিকিত্সা দেয়া হচ্ছে। বুলরিংয়ের দেয়ালটি কিসের তৈরি তাৎক্ষণিকভাবে বুঝতে না পারলেও এটি কাঠের বোর্ড দিয়ে তৈরি বলে মনে হচ্ছে এমনটিও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন