শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলা

সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করেছে র‍্যাব

নিজস্ব প্রতিবেদক

২৮ বছর আগে পাবনার ঈশ্বরদী রেলস্টেশনে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে হামলা গুলিবর্ষণের মাধ্যমে হত্যাচেষ্টা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি জাকারিয়া পিন্টুকে (৫০) গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) গতকাল সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় র‍্যাব।

শনিবার দিবাগত রাতে কক্সবাজারের টেকনাফ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে র‍্যাবের আইন গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, ১৯৯৪ সালে পাবনা-ঈশ্বরদী রেলস্টেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেনবহরে হামলা গুলিবর্ষণ করে হত্যাচেষ্টা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ফাঁসির আসামি পিন্টুকে গ্রেফতার করা হয়েছে। তিনি ঈশ্বরদীর সদরের মৃত সামাদ গার্ড ওরফে আব্দুস সামাদের ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, পিন্টু প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্যে ঈশ্বরদীতে ট্রেনে গুলিবর্ষণ বোমা হামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি।

র‍্যাব জানায়, জাকারিয়া পিন্টুর নেতৃত্বে ঈশ্বরদীতে আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, মারামারিসহ বিভিন্ন অরাজকতা চলত। ১৯৮৮ সালে পরে বিভিন্ন অপরাধে সম্পৃক্ততায় তার বিরুদ্ধে একাধিক মামলা হয়। ওইসব মামলায় গ্রেফতার এড়াতে তিনি এলাকা ত্যাগ করে ২০০৪ সাল থেকে ঢাকার মিরপুরে বসবাস শুরু করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন