বিমানের টরন্টো ফ্লাইট শুরু ২৭ জুলাই

নিজস্ব প্রতিবেদক

আগামী ২৭ জুলাই শুরু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ঢাকা-টরন্টো রুটের সরাসরি ফ্লাইট। ফ্লাইটটি ঢাকা থেকে উড্ডয়নের পর তেল নেয়ার জন্য (রিফুয়েলিং) তুরস্কের ইস্তানবুলে অবতরণ করবে। সেখানে ঘণ্টা বিরতির পর কানাডার টরন্টোর উদ্দেশে ছেড়ে যাবে।

গত বৃহস্পতিবার এক বৈঠকে টরন্টো ফ্লাইটের সব কিছু চূড়ান্ত করে বিমান কর্তৃপক্ষ। এর আগের সিদ্ধান্ত অনুযায়ী ২৮ জুন ফ্লাইটটি চালুর কথা ছিল।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সূত্রে জানা গেছে, ঢাকা-টরন্টো ফ্লাইটটি (বিজি৩০৫/৩০৬) আগামী ২৬ জুলাই বাংলাদেশ সময় রাত ৩টা ৩০ মিনিটে (২৭ জুলাই) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড়াল দেবে টরন্টোর পথে। উড্ডয়নের ঘণ্টা ৩০ মিনিট পর তেল নেয়ার জন্য (রিফুয়েলিং) ইস্তানবুলে অবতরণ করবে ফ্লাইটটি। ঘণ্টা বিরতি শেষে ইস্তানবুল থেকে রওনা দিয়ে ১০ ঘণ্টা ৫৫ মিনিট উড়ে টরন্টো পৌঁছবে ফ্লাইটটি। একই দিন বিকালে টরন্টো থেকে ঢাকার উদ্দেশে রওনা হবে ফিরতি ফ্লাইটটি। তবে ফিরতি ফ্লাইটটি যাত্রাবিরতি ছাড়াই একটানা ১৬ ঘণ্টা উড়ে ঢাকায় অবতরণ করবে।

ঢাকা-টরন্টো রুটে সর্বাধুনিক প্রযুক্তির বোয়িং ৭৮৭- ড্রিমলাইনার উড়োজাহাজ ব্যবহার করবে বিমান। শিগগিরই টিকিট বিক্রি শুরু করবে বিমান।

প্রসঙ্গে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক সিইও . আবু সালেহ মোস্তফা কামাল বলেন, টরন্টো ফ্লাইট চালুর দিন চূড়ান্ত হয়েছে। টিকিটের হার চূড়ান্ত সাপেক্ষে আগ্রহী ভ্রমণকারীরা বিশ্বের যেকোনো প্রান্ত থেকে আজ বিকাল থেকেই বিমানের ওয়েবসাইট ব্যবহার করে টিকিট কাটতে পারবেন। তবে টরন্টো ছাড়া বিশ্বের যেকোনো দেশের ট্রাভেল এজেন্টরাও আজ থেকে টিকিট বুক করতে পারবেন। প্রয়োজনীয় কিছু কাজ শেষে কানাডার এজেন্টরাও আগামী পাঁচ-ছয়দিনের মধ্যে বিমানের ওয়েবসাইট ব্যবহার করে টিকিট কাটতে পারবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন