কর্মশালায় বক্তারা

সুস্থতার জন্য প্রয়োজন নিরাপদ খাদ্য গ্রহণ

নিজস্ব প্রতিবেদক

একজন মানুষের স্বাভাবিক জীবনযাপনের জন্য সুস্থতা গুরুত্বপূর্ণ। সেজন্য প্রয়োজন নিরাপদ খাদ্য গ্রহণ। কিন্তু দেশে নিরাপদ খাদ্য গ্রহণ না করায় প্রতি ১০ জনে একজন অসুস্থতায় ভোগেন।

গতকাল রাজধানীর সার্কিট হাউজ রোডে তথ্য ভবন মিলনায়তনে খাদ্যের নিরাপত্তা সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভাগীয় কর্মশালায় বক্তারা এসব কথা বলেন। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্মশালার আয়োজন করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আবদুল কাইউম সরকার কর্মশালায় সভাপতিত্ব করেন। মূল প্রবন্ধ উপস্থাপনায় ছিলেন কর্তৃপক্ষের সদস্য মঞ্জুর মোর্শেদ আহমেদ।

তথ্য সচিব বলেন, বৃহত্তর জনগোষ্ঠীর জন্য নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে সরকার ২০১৫ সালে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠন করে। ১৮ বছর পর্যন্ত মানবদেহে বিশেষ করে শিশু-কিশোরদের বুদ্ধিমত্তার সেল গঠন হয়। নিরাপদ খাদ্য গ্রহণ না করায় প্রতি ১০ জনে একজন অসুস্থতায় ভোগে। তাই সময় পরিমিত পুষ্টিকর খাদ্য গ্রহণে গুরুত্ব দিতে হবে।

খাদ্য সচিব বলেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের পক্ষে নিরাপদ খাদ্য নিশ্চিত করা সম্ভব নয়। এর জন্য দরকার জনসচেতনতা। কাজে গণমাধ্যম ভূমিকা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন