আইপিওর টাকায় ফ্লোর কিনেছে সেনা কল্যাণ ইন্স্যুরেন্স

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে সংগৃহীত অর্থে ফ্লোর স্পেস কিনেছে। খাতের নিবন্ধন ব্যয় বাদে কোম্পানিটির খরচ হয়েছে ৭২ লাখ টাকা। চট্টগ্রামের আগ্রাবাদ এলাকায় অবস্থিত সেনা কল্যাণ ট্রেড সেন্টারে ৯৬৪ বর্গফুট আয়তনের ফ্লোরটি কিনতে কোম্পানিটি একটি সম্পদ ক্রয় চুক্তি স্বাক্ষর করেছে। গতকাল স্টক এক্সচেঞ্জের মাধ্যমে তথ্য জানিয়েছে কোম্পানিটি।

সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে সেনা কল্যাণ ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৮৩ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল টাকা ৯৩ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৬ টাকা ৯৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২১ টাকা পয়সা।

এদিকে চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯০ পয়সা। সে হিসাবে আলোচ্য কোম্পানিটির ইপিএস বেড়েছে পয়সা বা দশমিক ৫৬ শতাংশ। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯ টাকা ৫৩ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন