শুক্রবার | আগস্ট ১২, ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯  

খবর

গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীরের দুর্নীতি অনুসন্ধানে দুদক

নিজস্ব প্রতিবেদক

গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্তকৃত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অর্থ আত্মসাৎ, ব্যাংক অ্যাকাউন্টে অবৈধ লেনদেনসহ একাধিক অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। আজ রোববার দুদক সচিব মো. মাহবুব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বিভিন্ন উন্নয়ন প্রকল্প থেকে অনিয়মের মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাতসহ ভুয়া ব্যাংক অ্যাকাউন্টে অবৈধ লেনদেনের অভিযোগে পাওয়া গিয়েছে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে। বিষয়টির অনুসন্ধানে দুই সদস্যের একটি টিম গঠন করা হয়েছে। টিমে রয়েছেন দুদক উপপরিচালক নারগিস সুলতানা ও সহকারী পরিচালক মো. আশিকুর রহমান।

২০২১ সালের ২৫ নভেম্বর এক প্রজ্ঞাপনের মাধ্যমে বহিষ্কার করা হয় জাহাঙ্গীর আলমকে। প্রজ্ঞাপনে বলা হয়েছিল, জাহাঙ্গীরের বিরুদ্ধে ভুয়া দরপত্র, নির্দিষ্ট কোম্পানিকে দর দেয়ার অনুরোধ সংক্রান্ত (আরএফকিউ) দরপত্রে অনিয়ম, বিভিন্ন পদে অযৌক্তিক লোকবল নিয়োগ, বিশ্ব ইজতেমা উপলক্ষে ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে ও একই কাজ বিভিন্ন প্রকল্পে দেখিয়ে অর্থ আত্মসাৎ, প্রতিবছর হাটবাজার ইজারার টাকা যথাযথভাবে নির্ধারিত খাতে জমা না রাখাসহ বিভিন্ন অভিযোগ উত্থাপিত হয়েছে। এছাড়া ভূমি দখল ও ক্ষতিপূরণ ছাড়া রাস্তা প্রশস্তকরণ সংক্রান্ত অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। 

একই বছরের ১৯ নভেম্বর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়েছিল। তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিভিন্ন অভিযোগ আনা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন