শুক্রবার | আগস্ট ১২, ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯  

খেলা

মালয়েশিয়ার সঙ্গে দ্বিতীয় ম্যাচে ড্র করল বাংলাদেশের নারীরা

ক্রীড়া প্রতিবেদক

মালয়েশিয়াকে প্রথম ম্যাচে ৬-০ গোলে গুঁড়িয়ে দেয়া বাংলাদেশ নারী ফুটবল দলকে ঘিরে প্রত্যাশা ছিল দ্বিতীয় ম্যাচেও। যদিও আজ কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়ায় অতিথি মালয়েশিয়ার মেয়েরা। তারা ভালো ফুটবল খেলে ম্যাচটি গোলশূন্য ড্র করতে সমর্থ হয়। মালয়েশিয়ার গোলরক্ষক নুরুল আজুরিন আজ বেশ কয়েকটি দুর্দান্ত সেভ করে হতাশ করেন স্বাগতিক দলকে।

 

যদিও ১-০ ব্যবধানে দুই ম্যাচেরবসুন্ধরা গ্রুপ ফিফা ইন্টারন্যাশনাল ওমেন্স ফুটবল সিরিজ ২০২২ এ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ।

 

আজ ম্যাচের সেরা খেলোয়াড় হন বাংলাদেশ দলের মারিয়া মান্দা, টপ স্কোরার একই দলের আখি খাতুন, যিনি প্রথম ম্যাচে দুই গোল করেন।

ফিফা র্যাংকিংয়ে মালয়েশিয়া ৮৫ নম্বরে, আর বাংলাদেশ নারী দল ১৪১ নম্বরে। ৬১ ধাপ এগিয়ে থাকা মালয়েশিয়ার বিপক্ষে এই সিরিজ জয়টা সাবিনা খাতুন, মারিয়াদের জন্য কৃতিত্বপূর্ণই বটে। এর আগে ২০১৪ সালে সিঙ্গাপুরের মাঠে দুই দলের একমাত্র দেখায় মালয়েশিয়া ২-১ গোলের জয় পেয়েছিল।

 


আজ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল, বিশেষ অতিথি ছিলেন যুব ও ক্রীড়াসচিব মেজবাহ উদ্দিন, বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার রাষ্ট্রদূত হাজনাহ মো. হাসিম, ঢাকা ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ইমরানুল হক, ফিফা কাউন্সিল মেম্বার ও বাফুফে সদস্য মাহফুজা আক্তার কিরণ, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী কমিটির সদস্য জাকির হোসেন চৌধুরী, বিজন বড়ুয়া, নুরুল ইসলাম নুরু, টিপু সুলতান, মো. ইলিয়াস হোসেন এবং বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন