শুক্রবার | আগস্ট ১২, ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯  

খবর

সরকারবিরোধী চক্র শিক্ষার পরিবেশ নষ্টের চেষ্টা চালাচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

সরকার বিরোধী চক্র শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট করাসহ দেশের গণতান্ত্রিক অগ্রযাত্রা বিনষ্ট করার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আজ রোববার জাতীয় সংসদে আওয়ামী লীগের সংসদ সদস্য রুমানা আলীর এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের এ অশুভ তৎপরতাকে প্রতিহত করতে সরকার সবসময় সজাগ রয়েছে। সরকার বিরোধী যেকোনো ধরনের গুজব, অপপ্রচার ও নাশকতামূলক কর্মকাণ্ড রোধে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। 

তিনি বলেন, যারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে, সরকার ও ১৭ কোটি মানুষের অর্জনকে ম্লান করে দিতে চায় তাদেরকে কোনো ভাবে ছাড় দেয়া হবে না। তাদেরকে আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করা হবে। সরকার দেশের জনগণের জানমাল রক্ষা, আইন-শৃঙ্খলার উন্নয়ন ও শিক্ষাঙ্গনের নিরাপত্তা নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ। অপরাধী যেই হোক না কেন, যে দলের হোক না কেন তাদেরকে দমনে সরকার অত্যন্ত কঠোর।

স্বাধীনতার বিপক্ষের শক্তি দেশের উন্নয়ন চায় না উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, বর্তমান সরকারকে বেকায়দায় ফেলতে এ শক্তি নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। 

মন্ত্রী আরো বলেন, সরকার দেশের জনগণের জানমালের নিরাপত্তা বিধানসহ কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ সরকারের আসলেই দেশের সকল বড় বড় প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে। কিন্তু স্বাধীনতার বিপক্ষের অপশক্তি দেশের উন্নয়ন চায় না। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন