হিলিতে এখনো শুরু হয়নি টিসিবির পণ্য বিক্রি

বণিক বার্তা প্রতিনিধি, হিলি

সারাদেশে ফ্যামিলি কার্ডের মাধ্যমে টিসিবির পণ্য বিক্রি শুরু হয়েছে। চলতি মাসের ২২ তারিখ থেকে এ কার্যক্রম শুরু করে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। তবে পাঁচদিন পেরিয়ে গেলেও দিনাজপুরের হিলিতে এখনো পণ্য বিক্রি শুরু করেনি টিসিবির নির্ধারিত ডিলাররা। ফলে বিপাকে পড়েছে নিম্নআয়ের মানুষ।দ্রুত টিসিবির পণ্য বিক্রি শুরুর দাবি জানিয়েছেন তারা।

হিলি বাজারে টিসিবির পণ্য কিনতে আসা তোফাজ্জল হোসেন বলেন, বাজারে চাল, ডাল, তেলের যে দাম তাতে আমাদের মতো নিম্নআয়ের মানুষের জীবনযাপন কঠিন হয়ে গিয়েছে। সরকার আমাদের কথা চিন্তা করে টিসিবির পণ্য বিক্রি শুরু করলেও হিলির ডিলাররা তা শুরু করেননি। ফলে বাজারে টিসিবির পণ্য কিনতে এসে বিপদে পড়তে হয়েছে।

টিসিবির নির্ধারিত ডিলার আলম হোসেন জানান, গত বুধবার থেকে সারাদেশের মতো হিলিতেও টিসিবির পণ্য বিক্রির কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল।তবে ডাল ছাড়া অন্য কোনো পণ্য আমাদের হাতে এসে পৌঁছেনি। চাল, চিনি, তেলের মত দরকারি পণ্য নির্ধারিত সময়ে এসে না পৌঁছানোয় বিক্রি কার্যক্রম শুরু করা যায়নি। এরই মধ্যে চিনি ও তেলের চালান পৌঁছেছে। ফলে আগামীকাল সোমবার থেকে কার্যক্রম শুরু করা সম্ভব হবে বলে প্রত্যাশা করছি।

হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর-এ আলম বণিক বার্তাকে জানান, ঠিক সময়ে সব পণ্য ডিলারদের কাছে না পৌঁছানোর কারণে এ উপজেলায় টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম বিলম্বিত হয়েছে। গতকাল আমরা সব পণ্য পেয়েছি।আগামীকাল সকাল থেকে পণ্য বিক্রয় সম্ভব হবে ।

প্রসঙ্গত, হিলি বাজার দিনাজপুরের হাকিমপুর উপজেলায় অবস্থিত একটি স্থল বন্দর এবং আঞ্চলিক পণ্য ক্রয়-বিক্রয় কেন্দ্র।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন