শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৯ শ্রাবণ ১৪২৯  

দেশের খবর

পদ্মায় লঞ্চ-নৌকার মেলা

বণিক বার্তা অনলাইন

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সকাল থেকে মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটের জনসভাস্থলে এসেছেন হাজারো মানুষ। আজ শনিবার ভোর ৫টা থেকে লঞ্চের পাশাপাশি লাল সবুজে সুসজ্জিত ট্রলার ও নৌকা নিয়েও বরিশাল, পটুয়াখালী ও বরগুনাসহ দক্ষিণাঞ্চলের হাজারো মানুষ এ জনসভায় অংশ নিয়েছেন। 

সরেজমিনে দেখা যায়, চোখ যতদূর যায় নদীতে ভাসছে কয়েকশ লঞ্চ, ট্রলার আর ডিঙি নৌকা। এ যেন নদীর বুকে নৌযানের মেলা বসেছে। নৌযানগুলো রঙ-বেরঙে সুসজ্জিত করা হয়েছে। নৌযান থেকে নেমেই জনসভাস্থলে জড়ো হচ্ছেন মানুষ। বরিশাল থেকে আসা একজন বলেন, প্রায় ৫০টি লঞ্চ বরিশাল থেকে প্রধানমন্ত্রীর জনসভায় এসেছে। পদ্মা সেতু হওয়ায় লঞ্চে যাতায়াত করা হবে না। লঞ্চের এ যাত্রাই আমাদের শেষ যাত্রা। এরপর আমরা পদ্মা সেতুতেই ঢাকা যাবো বলে উচ্ছ্বাস প্রকাশ করেন তিনি।

বিআইডব্লিউটিএর পক্ষ থেকে নতুন অস্থায়ী ১৫টিসহ মোট ২০টি লঞ্চঘাট রয়েছে ঘাটে। সময় গড়াচ্ছে আর একের পর এক লঞ্চ এসে ভিড়ছে ঘাটে। এরইমধ্যে পটুয়াখালী, ঝালকাঠি, বরিশাল থেকে সুন্দরবন ৯, এমভি জামাল, প্রিন্স আওলাদসহ অনেকগুলো বিলাশবহুল লঞ্চ এসে ঘাটে ভিড়েছে। লঞ্চগুলো ঘাটে ভেড়ার পরে আবার নদীর মধ্যে নোঙর করে রাখছে।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন