দিনাজপুরে অপহরণের পাঁচদিন পর বৃদ্ধ উদ্ধার, আটক ১

বণিক বার্তা প্রতিনিধি, হিলি

দিনাজপুরের ঘোড়াঘাটে মাছ ধরতে গিয়ে অপহরণের শিকার মকবুল হোসেন (৬৫) নামের এক বৃদ্ধকে পাঁচদিন পর উদ্ধার করেছে পুলিশ। অপহরণের সঙ্গে জড়িত হায়বর আলী (৬২) নামের অন্য এক বৃদ্ধকে আটক করেছে পুলিশ। 

বৃহস্পতিবার দিবাগত রাতে উপজেলার ঢেউয়াপাড়া গ্রামের মসজিদসংলগ্ন এলাকায় অভিযান চালিয়ে ওই বৃদ্ধকে উদ্ধার অপহরণের সঙ্গে জড়িত থাকার দায়ে হায়বর আলীকে আটক করে পুলিশ। মকবুল উপজেলার ধাওয়া-মাঝিয়ান গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে। আটক হায়বর আলী একই উপজেলার বামনগড়া-আধাটিকা গ্রামের মৃত আমান উল্লার ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৮ জুন রাতে উপজেলার পালশা ইউপির ধাওয়া-মাঝিয়ান গ্রামের একটি খালে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হন মকবুল হোসেন। আশপাশের কোথাও তাকে খুঁজে না পেয়ে ছেলে জায়বর আলী ঘোড়াঘাট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। নিখোঁজের তিনদিন পর গত মঙ্গলবার মকবুল হোসেনের মোবাইল ফোন থেকে তার ছেলে প্রতিবেশী এক ভাইয়ের ফোনে কল করে লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। বৃহস্পতিবার রাতে নিখোঁজ ব্যক্তির ছেলে মুক্তিপণের লাখ টাকা নিয়ে অপহরণকারীদের দেয়া তথ্যানুযায়ী উপজেলার ঢেউয়াপাড়া গ্রামে মসজিদসংলগ্ন এলাকায় যান। সেখানে আগে থেকেই ঘোড়াঘাট থানা পুলিশের কয়েকটি দল সাদা পোশাকে অবস্থান নেয়। সময় মুক্তিপণের টাকা গ্রহণের সময় হায়বর আলী (৬২) নামের এক অপহরণকারীকে আটক করা হয়েছে। পরে আটক হায়বরের দেয়া তথ্য অনুযায়ী উপজেলার ঢেউয়াপাড়া গ্রামে মসজিদসংলগ্ন একটি বাড়ি থেকে আটকে রাখা অবস্থায় মকবুল হোসেনকে উদ্ধার করে পুলিশ। উদ্ধারের পর বৃহস্পতিবার রাতেই মকবুলের ছেলে জায়বর আলী বাদী হয়ে অপহরণের অভিযোগে একটি মামলা করেন।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু হাসান কবির তথ্য নিশ্চিত করে বলেন, আমরা এক অপহরণকারীকে আটক করতে সক্ষম হয়েছি। বাকিরা কৌশলে পালিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তি গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তাকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করেছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন