শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯  

খবর

কভিড ঝুঁকির কারণে খালেদা জিয়াকে বাসায় নেয়া হলো

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। অসুস্থ হয়ে টানা দুই সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর শুক্রবার তিনি বাসায় ফেরেন। মূলত নভেল করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি বিবেচনায় নিয়ে অসুস্থ অবস্থাতেই তাকে বাসায় নেয়া হলো। আজ শুক্রবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তিনি গুলশানের বাসায় ফেরেন বলে নিশ্চিত করেছেন বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

এর আগে খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন, মেডিকেল বোর্ডের সদস্য ডা. শেখ ফরিদ আহমেদ, ডা. মো. জাফর ইকবাল ডা. আল মামুন। তারা জানান, করোনার ঝুঁকির কারণেই অসুস্থ খালেদা জিয়াকে তার বাসায় স্থানান্তর করা হচ্ছে।

বিএনপির চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদার বলেন, খালেদা জিয়া এখনো অসুস্থ। তিনি যে অবস্থায় হাসপাতালে ভর্তি  হয়েছিলেন, তার চেয়ে এখন অবস্থা স্থিতিশীল। তার কিডনির সমস্যা রয়েছে, হার্টে দুটি ব্লক রয়ে গিয়েছে। কিন্তু যেহেতু দেশে নভেল করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে, তাই তাকে আর হাসপাতালে রাখা ঠিক হবে না। এসব কারণেই তাকে বাসায় পাঠানো হচ্ছে। আমরা পূর্ণাঙ্গ মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছি যে তাকে আপাতত বাসায় নেয়া হোক। পরে যদি কোনো জটিলতা দেখা দেয়, তখন আবার হাসপাতালে ভর্তি করা হবে।

এর আগে, গত ১০ জুন রাতে হৃদরোগের সমস্যা নিয়ে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। হাসপাতালে এনজিওগ্রাম করে তার হার্টে স্টেন্টিং করানো হয় বা রিং পরানো হয়। চিকিৎসকরা তখন তার আরো দুটি ব্লক ধরা পড়ার কথা জানিয়েছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন