শনিবার | আগস্ট ১৩, ২০২২ | ২৮ শ্রাবণ ১৪২৯  

খেলা

সেন্ট লুসিয়া টেস্ট

৫ উইকেট হারিয়েছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

সেন্ট লুসিয়ায় আজ শুরু হওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ১২৫ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ। এ প্রতিবেদন লেখার সময় ৩৭ ওভারে বাংলাদেশের সংগ্রহ ছিল ১৩৪/৫। লিটন দাস ১৬ ও নুরুল হাসান সোহান ৫ রানে ব্যাট করছিলেন।

 

টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ ২ উইকেটে ৭৭ রান নিয়ে মধ্যাহ্ন ভোজের বিরতিতে যায়। এ সময় নাজমুল হোসেন শান্ত ১৬ ও আট বছর পর টেস্ট খেলতে নামা এনামুল হক বিজয় ৫ রানে অপরাজিত ছিলেন। মধ্যাহ্ন ভোজের বিরতির পর তাদের দৃঢ়তায় দ্রুতই শতরান পেরিয়ে যায় বাংলাদেশ। তবে এরপর শুরু হয় চিরচেনা ব্যাটিং বিপর্যয়। দেখতে না দেখতেই দলের সংগ্রহ দাঁড়ায় ১২৫/৫।

  

অভিষিক্ত অ্যান্ডারসন ফিলিপ প্রথম ওভারেই সফলতা পান। বোল্ড করেন মাহমুদুল হাসান জয়কে (৪১/১)। ডানহাতি এই ব্যাটার ৩১ বলে ১০ রান করেন। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে ভালোই খেলছিলেন অভিজ্ঞ তামিম ইকবাল। যদিও বিরতির অল্প আগে তামিমের উইকেটও হারায় বাংলাদেশ। আলজারি জোসেফের বলে জারমেইন ব্ল্যাকউডকে ক্যাচ দেন তিনি। ৬৭ বলে ৪৬ রান করেন তামিম।

 

আত্মবিশ্বাসী ব্যাটিং করতে থাকা বিজয় লেগ বিফোর হয়ে যান ফিলিপের বলে। পরের ওভারে নাজমুল হোসেন শান্তও কাইল মায়ার্সের বলে একইভাবে আউট হয়ে সাজঘরে ফেরেন। যদিও ভিডিও রিপ্লেতে দেখা যায়, রিভিউ নিলে বেঁচে যেতেন শান্ত। বল স্ট্যাম্পের ওপর দিয়ে চলে যাচ্ছিল।

 

এরপর লিটন দাসকে নিয়ে মারমুখী ব্যাটিং শুরু করা সাকিব বেশিক্ষণ টিকতে পারলেন না। ৯ বলে ৮ রান করে জেডেন সিলসের বলে বোল্ড হয়ে যান বাংলাদেশ দলনায়ক।

 

এই ম্যাচে দুটি পরিবর্তন নিয়ে খেলতে নামে বাংলাদেশ। মুমিনুল হকের জায়গায় এসেছেন বিজয়, আর মুস্তাফিজুর রহমানের জায়গায় খেলছেন শরিফুল ইসলাম। ওয়েস্ট ইন্ডিজ দলে একটি পরিবর্তন এসেছে। গুদাকেশ মোতি বাদ পড়েছেন, তার জায়গায় এসেছেন অ্যান্ডারসন ফিলিপ, যিনি টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় বলেই উইকেট তুলে নেয়ার কৃতিত্ব দেখান।

 

অ্যান্টিগায় প্রথম টেস্টে বাংলাদেশকে ৭ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুই টেস্টের সিরিজে স্বাগতিকরা ১-০তে এগিয়ে রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন