শুক্রবার | আগস্ট ১২, ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯  

খেলা

সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে ওয়েস্ট ইন্ডিজের পথে মাহমুদউল্লাহরা

ক্রীড়া প্রতিবেদক

ফাইল ফটো

আজ রাত ৮টায় সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে। টেস্ট সিরিজ শেষে তিন ম্যাচের টি২০ সিরিজে মুখোমুখি হবে দুটি দল। সফরের শেষে রয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। টি২০ সিরিজ খেলতে আজ সকালেই ওয়েস্ট ইন্ডিজ রওনা হয়ে গেছেন অধিনায়ক মাহমুদউল্লাহসহ কয়েকজন ক্রিকেটার। যাওয়ার আগে বিমানবন্দরে মাহমুদউল্লাহ বলে গেছেন, তাদের লক্ষ্য সিরিজ জয়।

 

আজ সকালে রওনা হন মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নাসুম আহমেদ, মেহেদী হাসান ও মুনিম শাহরিয়ার। ঢাকা থেকে মাহমুদউল্লাহদের বহনকারী বিমান সিলেট হয়ে যাবে যুক্তরাজ্য। সেখান থেকে তারা যাবেন ওয়েস্ট ইন্ডিজ। আজ সন্ধ্যায় পেস বোলার তাসকিন আহমেদও ওয়েস্ট ইন্ডিজ রওনা হবেন।

 

২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে ও টি২০ সিরিজ জিতেছিল বাংলাদেশ। সেই সাফল্য থেকে অনুপ্রেরণা নেয়ার কথা জানিয়ে গেলেন মাহমুদউল্লাহ। বিমানবন্দরে তিনি বলেছেন, বাংলাদেশের টার্গেট সিরিজ জয়। ইনশাল্লাহ, আমরা ভালো ক্রিকেট খেলার চেষ্টা করব। আর এ মুহূর্তে আমাদের দলের ভারসাম্য খুব ভালো আছে। এটা ভালো একটা সিরিজ হবে।

 

দুইবারের সাবেক বিশ্বচ্যাম্পিয়ন ও টি২০ ক্রিকেটের বিপজ্জনক দল ওয়েস্ট ইন্ডিজকেও সমীহ করলেও নিজেরা ভালো খেলতে আশাবাদী মাহমুদউল্লাহ। বাংলাদেশ দলনায়ক বলেন, তারা ওয়ানডে ও টি২০তে খুব ভালো দল। আমাদের নিশ্চয়ই ভালো ক্রিকেট খেলতে হবে। ওদের কন্ডিশনে খেলা, অবশ্যই একটা চ্যালেঞ্জ থাকবে। কিন্তু শেষবার যখন গিয়েছি, ভালো ক্রিকেট খেলে সিরিজ জিতেছি। ইনশাল্লাহ, এবারো চেষ্টা করব সিরিজ জেতার।

 

ডমিনিকায় ২ ও ৩ জুলাই প্রথম দুটি টি২০ ম্যাচ। ৭ জুলাই গায়ানায় শেষ টি২০। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচই হবে গায়ানায়। ম্যাচগুলো যথাক্রমে ১০, ১৩ ও ১৬ জুলাই।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন