শনিবার | জুন ২৫, ২০২২ | ১১ আষাঢ় ১৪২৯  

শিল্প বাণিজ্য

সুইসকন্টাক্ট বাংলাদেশ ও লাফার্জহোলসিমের চুক্তি স্বাক্ষর

সম্প্রতি কিশোরগঞ্জের ভৈরবে চামড়াজাত পণ্য খাতের মাইক্রো, ক্ষুদ্র মাঝারি এন্টারপ্রাইজে (এমএসএমই) পরিবেশবান্ধব উদ্যোগ বাস্তবায়নের লক্ষ্য নিয়ে লাফার্জহোলসিম বাংলাদেশ লিমিটেডের বর্জ্য ব্যবস্থাপনা শাখা জিওসাইকেল বাংলাদেশ সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে সুইসকন্টাক্ট বাংলাদেশ। উপলক্ষে গতকাল রাজধানীর একটি হোটেলে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের প্রতিনিধিরাসহ সংশ্লিষ্ট অন্যরা।

বহুপক্ষীয় চুক্তির অধীনে, সুইজারল্যান্ডের অর্থায়নে বি-স্কিলফুল ফেজ এবং প্রবৃদ্ধি দুটি প্রোগ্রামের মাধ্যমে কঠিন বর্জ্য ব্যবস্থাপনায় সহযোগিতা দেবে সুইসকন্টাক্ট। অংশীদারত্ব জলবায়ু পরিবর্তন বাংলাদেশে পরিবেশ উন্নয়ন প্রসঙ্গে সুইজারল্যান্ডের প্রচেষ্টাকে আরো শক্তিশালী করে তুলবে।

বি-স্কিলফুল প্রোগ্রামটি মূলত সুইসকন্টাক্ট পরিচালিত একটি চার বছর মেয়াদি স্কিল অ্যান্ড এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট প্রোগ্রাম, যেটি উন্নত কর্মসংস্থান তৈরির মাধ্যমে কর্মীদের উৎপাদনশীলতা এবং টিকে থাকার যোগ্যতা বৃদ্ধির পাশাপাশি মাইক্রো, ক্ষুদ্র মাঝারি এন্টারপ্রাইজগুলোর মধ্যে টেকসই পরিবেশগত অনুশীলনের প্রচারেও গুরুত্ব দিয়ে থাকে। অন্যদিকে, প্রবৃদ্ধি প্রোগ্রামটি বিস্তৃত কার্যপরিধির আওতায় শহুরে বা গ্রামীণ জনগোষ্ঠীর ব্যবসায় উদ্যোগগুলোর তুলনামূলক অগ্রগতি সাধন করে সাধারণ পেশাজীবীদের অর্থনৈতিক উন্নয়ন নিশ্চিত করে। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×