শনিবার | জুন ২৫, ২০২২ | ১১ আষাঢ় ১৪২৯  

শেয়ারবাজার

সেন্ট্রাল ইন্স্যুরেন্সের ইপিএস বেড়েছে ১ পয়সা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের শেয়ারপ্রতি আয় (ইপিএস) চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় পয়সা বেড়েছে। গতকাল ডিএসইর মাধ্যমে কোম্পানিটির প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রতিবেদনে এমন তথ্য উঠে এসেছে।

তথ্য অনুযায়ী, চলতি হিসাব বছরে প্রথম প্রান্তিকে কোম্পানিটি ইপিএস হয়েছে ৬৮ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৬৭ পয়সা। ৩১ মার্চ, ২০২২ শেষে কোম্পানিটির পুনর্মূল্যায়নসহ শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫০ টাকা পয়সা। পুনর্মূল্যায়ন ছাড়া যা দাঁড়ায় ২১ টাকা ৫৫ পয়সায়।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১৮ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে সেন্ট্রাল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে আগামী ২৬ জুন বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২৬ মে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৪১ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল টাকা পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×