শনিবার | জুন ২৫, ২০২২ | ১১ আষাঢ় ১৪২৯  

শেয়ারবাজার

শেয়ার বিক্রির ঘোষণা পেপার প্রসেসিং পরিচালকের

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত কাগজ মুদ্রণ খাতের কোম্পানি পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং লিমিটেডের অন্যতম করপোরেট পরিচালক মাগুরা গ্রুপ লিমিটেড তার কাছে থাকা শেয়ারের মধ্য থেকে লাখ শেয়ার বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল মার্কেটের মাধ্যমে বিদ্যমান বাজারদরে আগামী ৩০ কার্যদিবসের মধ্যে উল্লেখিত শেয়ার বিক্রি করা হবে। বর্তমানে করপোরেট পরিচালকের কাছে তালিকাভুক্ত কোম্পানিটির লাখ ২১ হাজার ৩০৬টি শেয়ার রয়েছে। স্টক এক্সচেঞ্জ সূত্রে তথ্য জানা গিয়েছে।

১৯৯০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের বর্তমান অনুমোদিত মূলধন ২৫ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১০ কোটি ৪৫ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ১৮ কোটি ৭৮ লাখ টাকা। প্রতিষ্ঠানটির মোট শেয়ারসংখ্যা কোটি লাখ ৪৯ হাজার ৬০০টি। এর মধ্যে ৪৩ দশমিক ৯৬ শতাংশ উদ্যোক্তা-পরিচালক, দশমিক ৫৪ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী বাকি ৫৫ দশমিক ৫০ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিংয়ের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৯৭ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৪ পয়সা। আর তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইপিএস হয়েছে ৬১ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪০ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৯ টাকা ৭০ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×