নগদ লভ্যাংশ পাঠিয়েছে ইউনাইটেড ফাইন্যান্স

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড ফাইন্যান্স লিমিটেডের সর্বশেষ ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ঘোষিত ১০ শতাংশ নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্সে (বিও) পাঠানো হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে গতকাল তথ্য জানিয়েছে কোম্পানিটি।

আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২২ কোটি ২২ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরে নিট মুনাফা ছিল ২১ কোটি ১২ লাখ টাকা। এক বছরের ব্যবধানে আর্থিক প্রতিষ্ঠানের নিট মুনাফা বেড়েছে কোটি ১০ লাখ টাকা বা দশমিক ২১ শতাংশ। সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১৯ পয়সা। যেখানে আগের হিসাব বছরে ইপিএস ছিল টাকা ১৩ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৩০ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৭ টাকা ১১ পয়সা।

এর আগে ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরেও শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল ইউনাইটেড ফাইন্যান্স। ২০১৯ হিসাব বছরেও ১০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। ২০১৮ হিসাব বছরেও একই হারে নগদ লভ্যাংশ দেয় কোম্পানিটি। তার আগে ২০১৭-১৬ হিসাব বছরে ১০ শতাংশ নগদ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

এদিকে চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) প্রতিষ্ঠানের কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৭৫ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল কোটি ১৮ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন