বুধবার | জুন ২৯, ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯  

খেলা

সুইমিং পুলে অজ্ঞান সাঁতারুকে উদ্ধার করলেন কোচ

ক্রীড়া ডেস্ক

বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপে খেলা চালাকালীন জ্ঞান হারান যুক্তরাষ্ট্র আর্টিস্টিক সুইমিং দলের সদস্য আনিতা আলভারেজ। জ্ঞান হারিয়ে ডুবতে থাকা এই সাঁতারুকে পুলের তলানি থেকে উদ্ধার করেন তারই কোচ আন্দ্রেয়া ফুয়েন্তেস। পানির উপরে এনে তাকে চিকিত্সা দেয়ার পর তিনি আশঙ্কামুক্ত হন। আজ বৃহস্পতিবার সলো ফ্রির ফাইনাল রাউন্ডে এ ঘটনা ঘটেছে।

 

গত ১৭ জুন হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে শুরু হয় বিশ্ব সাঁতার চ্যাম্পিয়নশিপের ১৯তম আসর।

 

যুক্তরাষ্ট্রের সাঁতারু দলের এক বিজ্ঞপ্তিতে কোচ ফুয়েন্তেস বলেছেন, চিকিত্সার পর আলভারেজের অবস্থা এখন ভালো। তার হৃদপিন্ডের গতি, অক্সিজেন লেভেল, সুগার লেভেল, ব্লাড প্রেশার সবই সঠিক মাত্রায় রয়েছে বলে চিকিত্সক জানিয়েছেন।

 

আলভারেজের ক্ষেত্রে এটি অবশ্য নতুন ঘটনা নয়। এর আগেও খেলার মাঝে অজ্ঞান হওয়ার ঘটনা আছে তার। গত বছর বার্সেলোনায় অলিম্পিকের বাছাইপর্বে তিনি অজ্ঞান হয়ে পড়েন। ওই সময়ও তাকে উদ্ধার করেন কোচ ফুয়েন্তেস।

 

এ নিয়ে বলেন, আমরা হয়তো ভুলে যাই, এ ধরণের অতি উচ্চ স্ট্যামিনার খেলা এমন হয়ে থাকে। অ্যাথলেটরা শেষ পর্যন্ত যেতে পারে না, অন্যরা তাকে সহায়তা করে। আমাদের খেলাও আলাদা নয়। পার্থক্য শুধু, এটা পুলে হয়ে থাকে।

 

কোচ জানান, আনিতা এখন ভালো বোধ করছেন এবং একদিন বিশ্রাম নেবেন। এরপর ডাক্তাররা ঠিক করবেন, সে পরবর্তী ইভেন্টে সাঁতরাবে কিনা।

 

কোচ জানান, সেখানে লাইফগার্ড কিংবা অন্য কেউ ছিলেন যে তাকে সাহায্য করবে। ফলে তিনি যে পোশাক পরে ছিলেন সেভাবেই পুলে ঝাপ দিয়ে তাকে উদ্ধার করেন। পরে অন্যরা তাকে সহযোগিতা করেন। 

 

বিশ্ব সাঁতার প্রতিযোগিতার চলতি আসরে আনিতা আলভারেজের ৮৭ দশমিক ৬৩ পয়েন্ট। ফাইনালে সপ্তম স্থানে রয়েছেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×