সিলেট বিভাগে বন্যায় আরো ২৩ জনের মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, সিলেট

সিলেট বিভাগে বন্যায় এখন পর্যন্ত সবমিলিয়ে ৪৬ জনের মৃত্যু হয়েছে। সরকারিভাবে গতকাল বুধবার পর্যন্ত সিলেট বিভাগে ২৩ জনের মৃত্যুর কথা জানানো হয়েছিল। আজ বৃহস্পতিবার একদিনে বিভাগের বিভিন্ন স্থানে আরো ২৩ জনের মৃত্যুর কথা জানানো হয়। এ নিয়ে বন্যায় ৪৬ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা: হিমাংশু লাল রায়।

তিনি জানান, সিলেট বিভাগের চার জেলার মধ্যে সুনামগঞ্জের সর্বোচ্চ ২৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া, সিলেটে ১৬, মৌলভীবাজারে তিনজন ও হবিগঞ্জে একজনের মৃত্যু হয়। সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বলেন, যোগাযোগ বিচ্ছিন্নতার কারণে আজ একদিনে সুনামগঞ্জের দোয়ারাবাজারসহ অন্যান্য এলাকা থেকে বেশ কয়েকটি মৃত্যুর খবর আসায় মৃতের সংখ্যা বেড়েছে। প্রথম ও দ্বিতীয় দফা বন্যায় তাদের মৃত্যু হয়েছে। গত ১৭ মে প্রথম দফা এবং ১৪ জুন থেকে সিলেটে দ্বিতীয় দফা মৃত্যু শুরু হয়। 

এদিকে, সিলেটের বন্যা কবলিত বিভিন্ন এলাকায় আরো মানুষের লাশ ভেসে উঠছে বলে জানিয়েছেন স্থানীয়রা। গোয়াইনঘাটের বাসিন্দা মঞ্জুর আহমদ জানান, বৃহস্পতিবার জৈন্তাপুরে বোরকা পরিহিত এক নারীর মৃতদেহ তিনি ভেসে উঠতে দেখেছেন। সেটি দেখে ভিড় করেন স্থানীয় লোকজন।

এছাড়া, সুনামগঞ্জের ছাতকে বন্যার পানির তোড়ে নিখোঁজ মখলিস মিয়ার মৃতদেহ আজ দুপুরে উদ্ধার করা হয়। নিহত মখলিস নাদাম পুর (নানশ্রী বিলচরা) গ্রামের বাসিন্দা বলে। নাদামপুর গ্রামের বাসিন্দা সমাজকর্মী জুনেদ আহমদ জানান, গ্রামের পশ্চিমে বিতরকুলাই হাওরে তার মৃতদেহ পাওয়া যায়। পরে স্বজনরা তা উদ্ধার করেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন