পদ্মা সেতু

প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শক ও কর্মকর্তাদের সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক

পদ্মা সেতু নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা ও পরামর্শকদের প্রতিনিধি দল গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে ছবি: পিআইডি

পদ্মা সেতু নির্মাণের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা পরামর্শকদের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছে। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাত্পর্বটি অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎ শেষে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কেএম শাখাওয়াত মুন সাংবাদিকদের বলেন, সভায় প্রধানমন্ত্রীকে তারা পদ্মা সেতুর বিভিন্ন কারিগরি দিক সম্পর্কে অবহিত করেন।

প্রতিনিধি দলের সদস্যরা প্রধানমন্ত্রীকে বলেন, প্রমত্তা একটি নদীর ওপর পদ্মা সেতুটি নির্মাণে সবচেয়ে কম অর্থ ব্যয় হয়েছে। পাশাপাশি সেতুটিতে সর্বোচ্চ গুণগত মান বজায় রাখা হয়েছে, যাতে করে আগামী ১০০ বছরেও এটি টিকে থাকতে পারে।

প্রতিনিধি দলের উদ্ধৃতি দিয়ে শাখাওয়াত মুন বলেন, আমরা পদ্মা সেতু নির্মাণের অভিজ্ঞতা নির্মাণপ্রযুক্তির অভিজ্ঞতার ব্যাপারে বিশ্বের অন্যান্য দেশকে জানাব।

সময় প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণে তাদের নিষ্ঠা, আন্তরিকতা পেশাদারত্বের প্রশংসা করেন এবং অভিনন্দন জানান।

প্রতিনিধি দলও পদ্মা সেতু নির্মাণকালে সব ধরনের সহায়তার জন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ জানান সরকারপ্রধানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সাক্ষাৎ পর্বে প্রতিনিধি দলে ছিলেন পদ্মা সেতুর প্রকল্প ব্যবস্থাপক সুপারভিশন কনসাল্টেশন রবার্ট জন আভেস, ম্যানেজমেন্ট কনসালট্যান্ট দলের নেতা মাইকেল কিং, পদ্মা সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম এবং পরামর্শক অধ্যাপক শামীমুজ্জামান বসুনিয়া অধ্যাপক আইনুন নিশাত। সময় আরো উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব . আহমদ কায়কাউস এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের জ্যেষ্ঠ সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন