বুধবার | জুন ২৯, ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯  

খেলা

এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল শ্রীলংকা

ক্রীড়া ডেস্ক

মিচেল মার্শকে আউট করে উচ্ছ্বসিত লংকানরা

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজটা এক ম্যাচ হাতে রেখেই ৩-১ ব্যবধানে জিতে নিল শ্রীলংকা। আজ মঙ্গলবার কলম্বোয় চতুর্থ ম্যাচে জমজমাট লড়াই শেষে অস্ট্রেলিয়াকে ৪ রানে হারিয়েছে সিংহলিজরা।

 

আগে ব্যাটিং করে ২৫৮ রানে অলআউট হয় শ্রীলংকা। চারিথ আসালঙ্কা ১০৬ বলে ১১০ রান করে দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন। ৩৪ রানে তিন উইকেট পতনের পর চতুর্থ উইকেটে ধনাঞ্জয়া ডি সিলভাকে নিয়ে ১০০ বলে ১০১ রান করেন তিনি। এরপর দুনিথ ভেলালাগের সঙ্গে ৫৭ ও হাসারাঙ্গা ডি সিলভাকে নিয়ে ৩৪ রান যোগ করে তিনিই দলকে লড়াইয়ে রাখেন। উল্লেখ্য, এটা আসালঙ্কার প্রথম ওয়ানডে সেঞ্চুরি। অস্ট্রেলিয়ার হয়ে মিচেল মার্শ, প্যাট কামিন্স ও ম্যাথু কুনেমান দুটি করে উইকেট নেন।

 

জবাব দিতে নেমে দলীয় ৩ রানের মাথায় অ্যারন ফিঞ্চকে হারায় অজিরা। এরপর ডেভিড ওয়ার্নারের (১১২ বলে ৯৯) ব্যাটে ভর করে জয়ের সম্ভাবনা জাগায় অতিথিরা। যদিও একপ্রান্ত দিয়ে নিয়মিত উইকেট পতন ঘটছিল। এরপর ৩৮তম ওভারে ওয়ার্নারের বিদায়ে চাপে পড়ে যায় ফিঞ্চের দল (১৯২/৭)। শেষ অবধি তারা হার মানে ৪ রানে।

 

শ্রীলংকার হয়ে চামিকা করুনারত্নে, ধনাঞ্জয়া ও জেফ্রে ভ্যান্ডারসে দুটি করে উইকেট নেন।

 

শুক্রবার কলম্বোয় পঞ্চম ও শেষ ওয়ানডে। শ্রীলংকা সিরিজ জিতে নেয়ায় ওই ম্যাচটি রূপ নিল কেবলই আনুষ্ঠানিকতায়। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে দুই দল যাবে গলে।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×