শনিবার | জুন ২৫, ২০২২ | ১১ আষাঢ় ১৪২৯  

টেলিকম ও প্রযুক্তি

শিশুদের স্বাস্থ্য সচেতনতায় ডিজিমন স্মার্টওয়াচ

বণিক বার্তা ডেস্ক

শিশুদের সুস্বাস্থ্য সম্পর্কে সচেতন করতে বাজারে নতুন স্মার্টওয়াচ নিয়ে এসেছে জাপানের মিডিয়া ফ্র্যাঞ্চাইজি প্রতিষ্ঠান ডিজিমন। এখন থেকে শিশুরা যখন ব্যায়াম করবে তখন স্মার্টওয়াচটি তাদের উৎসাহ দেবে। খবর টেকটাইমস।

গিজমোডো প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, সাধারণত শিশুদের স্মার্টফোন ট্যাবলেটের সামনে থেকে সরিয়ে খেলাধুলা বা শারীরিক পরিশ্রমে বাধ্য করা কষ্টসাধ্য। এদিক থেকে বান্দাই একটি অভিনব পদ্ধতি অনুসরণ করেছে। তাদের আকর্ষণীয় স্মার্টওয়াচের বদৌলতে শিশুরা এখন সহজেই ব্যায়াম শুরু করবে বলে ধারণা সংশ্লিষ্টদের।

মূলত, হিরোভিত্তিক গেমিফাইড ওয়্যারেবলটি শিশুদের ব্যায়াম করার মাধ্যমে তাদের মনস্টার বা পছন্দের চরিত্রকে আপডেট করার সুবিধা দেবে। এজন্য তাদের ডিভাইস থেকে সরে শারীরিক পরিশ্রম তথা ব্যায়াম করতে হবে। ওয়্যারেবলে খেলোয়াড়দের মধ্যে যুদ্ধ করার পাশাপাশি বিভিন্ন মিশন সম্পন্নের সুযোগও রাখা হয়েছে।

ডিজিমনের অন্যতম আকর্ষণীয় দিক হচ্ছে মিশনের ধরন অনুযায়ী খেলোয়াড়রা তাদের মনস্টারদের আকার পরিবর্তন করতে পারবে। এছাড়া আলাদা ডিআইএম কার্ড ব্যবহারের মাধ্যমে বিভিন্ন ডিজিটাল মনস্টার চালু করা যাবে। গিজমোডোর তথ্যানুযায়ী, ভাইটাল হিরো হচ্ছে ভার্চুয়াল ডিজিমন খেলনা। যেগুলোকে ওয়্যারেবল ফিটনেস ট্র্যাকারের সঙ্গে যুক্ত করে দেয়া হয়েছে। একজন শিশু যত বেশি চঞ্চল হবে তার ডিজিটাল মনস্টার তত দ্রুত আপডেট হবে। মনস্টারগুলো যত বেশি আপডেটেড থাকবে, যুদ্ধে তাদের জয়ের হারও বেশি থাকবে।

ডিআইএম কার্ডের মাধ্যমে শিশুরা তাদের বন্ধুদের ডিজিমনের সঙ্গে যুদ্ধ চালিয়ে যেতে পারবে। এটি ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভের মতো কাজ করবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×