বুধবার | জুন ২৯, ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯  

খেলা

অ্যান্টিগা টেস্টে ৭ উইকেটে হারল বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

অ্যান্টিগা টেস্ট জিততে আজ চতুর্থ দিন ৭ উইকেট হাতে নিয়ে মাত্র ৩৫ রান প্রয়োজন ছিল ওয়েস্ট ইন্ডিজের। স্বাগতিকরা ২৫ মিনিটের মধ্যেই পৌঁছে যায় কাঙ্ক্ষিত লক্ষ্যে। ৭ উইকেটের এই সহজ জয়ে দুই ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে গেল ক্যারিবিয়ানরা।

 

বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া চতুর্থ দিনের খেলা স্থায়ী হলো মাত্র ২৫ মিনিট। জন ক্যাম্পবেল ২৫ বলেই তুলে নেন ৩০ রান। তাতে জয়ও সহজে ধরা দেয়। ক্যাম্পবেল ৬৭ বলে ৫৮ ও জারমেইন ব্ল্যাকউড ৫৩ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।

 

হার শেষে বাংলাদেশ দলনায়ক সাকিব আল হাসান ব্যাটিং নিয়েই বেশি আক্ষেপ করলেন। তিনি বলেন, অবশ্যই টস এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। আর ব্যাটিংয়ে মধ্যাহ্ন ভোজের আগেই ৬ উইকেটের পতন নিশ্চয়ই ভালো কিছু নয়। ওই প্রথম সেশনই আমাদের জন্য ম্যাচটি শেষ করে দিয়েছে। আমাদের খুব বেশি ব্যাটিং ধস হয়, তা বোলারদের কাজ কঠিন করে তোলে। প্রত্যেক বোলাররই হূদয় দিয়ে বোলিং করেছে। নুরুল দারুণ ব্যাটিং করেছে। আমিও ইতিবাচক ছিলাম এবং বল কেমন আসছে তা নিয়ে চিন্তিত ছিলাম না। মারার বল এলে মেরেছি।

 

আগামী ২৪ জুন সেন্ট লুসিয়ায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে। এরপর টি২০ ও ওয়ানডে সিরিজ। উভয় সিরিজেই রয়েছে তিনটি করে ম্যাচ।

 

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ: ১০৩ ও ২৪৫। ওয়েস্ট ইন্ডিজ: ২৬৫ ও ৮৮/৩ (ক্যাম্পবেল ৫৮*, ব্ল্যাকউড ২৬*; খালেদ ৩/২৭)। ফল: ওয়েস্ট ইন্ডিজ ৭ উইকেটে জয়ী। ম্যান অব দ্য ম্যাচ: কেমার রোচ (ওয়েস্ট ইন্ডিজ) সিরিজ: ওয়েস্ট ইন্ডিজ ১-০তে এগিয়ে।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×