শনিবার | জুন ২৫, ২০২২ | ১১ আষাঢ় ১৪২৯  

খেলা

বায়ার্ন মিউনিখে যোগ দিচ্ছেন সাদিও মানে

ক্রীড়া ডেস্ক

রিয়াল মাদ্রিদের বিপক্ষে ২০২২ সালের চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল শেষে সাদিও মানে জানিয়ে দেন, লিভারপুলের জার্সিতে এটাই ছিল তার শেষ ম্যাচ। তিনি ইংলিশ ক্লাবটি ছেড়ে যাচ্ছেন। তার নতুন ঠিকানা হতে চলেছেন জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। ৪১ মিলিয়ন ইউরোয় তাকে লিভারপুলের কাছ থেকে দলভুক্ত করতে সম্মত হয়েছে জার্মান জায়ান্টরা।

 

রেডরা ৩২ মিলিয়ন ইউরো পাবে নগদ ফি হিসেবে। এরপর ৬ মিলিয়ন ইউরো দেয়া হবে ম্যাচে অংশগ্রহণের হিসেবে ও ২ মিলিয়ন দেয়া হবে ব্যক্তিগত ও দলগত অর্জনের ভিত্তিতে।

 

বায়ার্নের কাছ থেকে এর আগে দু দুটি প্রস্তাব প্রত্যাখ্যান করেছে রেডরা। অবশেষে ৪১ মিলিয়ন ইউরো রাজি হয়েছে ইয়ুর্গেন ক্লোপের দল। উল্লেখ্য, লিভারপুলের সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদ আগামী গ্রীষ্ম পর্যন্ত।

 

২০১৬ সালে সাউদাম্পটন থেকে ৩১ মিলিয়ন ইউরোয় লিভারপুলে যোগ দেন মানে। মোহাম্মদ সালাহ ও রবার্তো ফিরমিনোকে নিয়ে ঈর্ষণীয় এক আক্রমণভাগ গড়ে তোলেন মানে। তিনজনেরই বয়স ৩০ বছর। ২০১৯ সালে তারা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয় করেন। পরের মৌসুমে ৩০ বছরের খরা কাটিয়ে লিভারপুলকে এনে দেন লিগ শিরোপাও। এবার বিচ্ছিন্ন হচ্ছেন তারা। সেনেগালিজ তারকা এবার নতুন লিগে নামছেন নতুন মিশনে। তার জায়গায় এরই মধ্যে উরুগুইয়ান ফরোয়ার্ড ডারউইন নুনেজকে বেনফিকা থেকে দলভুক্ত করেছে লিভারপুল। বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×