শুক্রবার | আগস্ট ১২, ২০২২ | ২৭ শ্রাবণ ১৪২৯  

শেয়ারবাজার

রহিমা ফুডের কাজুবাদাম প্লান্টের বাণিজ্যিক উৎপাদন শুরু

নিজস্ব প্রতিবেদক

পূর্ব ঘোষণা অনুযায়ী পরীক্ষামূলক কার্যক্রম শেষে গতকাল থেকে কাজুবাদাম প্রক্রিয়াকরণ প্যাকেটজাত প্লান্টের বাণিজ্যিক উৎপাদন শুরু করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য আনুষঙ্গিক খাতের রহিমা ফুড করপোরেশন লিমিটেড। এর আগে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে কোম্পানিটি জানিয়েছিল, কাজুবাদাম প্রক্রিয়াকরণ প্যাকেটজাত করার জন্য নিজস্ব একটি প্লান্ট স্থাপন করবে তারা। পরবর্তী সময়ে যা দেশে বিক্রি বিদেশে রফতানি করা হবে। স্টক এক্সচেঞ্জ সূত্রে তথ্য জানা গেছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) রহিমা ফুডের শেয়ারপ্রতি লোকসান হয়েছে পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল পয়সা। অন্যদিকে তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শেয়ারপ্রতি লোকসান হয়েছে পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে টাকা ১৮ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে উদ্যোক্তা পরিচালক বাদে বাকি শেয়ারহোল্ডারদের শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস ছিল পয়সা। যেখানে আগের হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল টাকা ২০ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় টাকা ২৯ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল টাকা ৫৭ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন