শনিবার | জুন ২৫, ২০২২ | ১১ আষাঢ় ১৪২৯  

শিল্প বাণিজ্য

ইস্পাহানির ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০ অর্জন

বণিক বার্তা অনলাইন

শিল্পখাতে উৎপাদনশীলতা অব্যাহত এবং গুণগতমানের পণ্য তৈরির জন্য ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০’ পেল রফতানিমুখী প্রতিষ্ঠান ইস্পাহানি। বৃহৎ শিল্প ক্যাটাগরিতে (টেক্সটাইল ও আর.এম.জি) -এ দ্বিতীয় স্থান অর্জন করায় ‘পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলসকে এ পুরস্কার দিয়েছে শিল্প মন্ত্রণালয়।

আজ রোববার রাজধানী ঢাকার প্যান প্যসিফিক সোনারগাঁও হোটেলে সম্মানজনক এ পুরস্কার দেয়া হয়।

ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার ও সনদ তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। এতে বিশেষ অতিথি ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানা। 

শিল্পমন্ত্রীর কাছ থেকে সম্মানজনক এ পুরস্কারটি গ্রহণ করেন ইস্পাহানির ব্যবস্থাপনা পরিচালক মির্জা শাকির। এ অনুষ্ঠানে ইস্পাহানি গ্রুপের ডিরেক্টর জাহিদা ইস্পাহানি, ‘পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস’-এর চিফ অপারেটিং অফিসার মাহবুবুল আলম, ডেপুটি জেনারেল ম্যানেজার মনিরুজ্জামান খানসহ ইস্পাহানি গ্রুপের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 

এর আগেও বৃহৎ শিল্প ক্যাটাগরি (ফুডস) এর প্রথম স্থান অর্জন করেছিলো ইস্পাহানি। তারই ধারাবাহিকতায় ইস্পাহানি গ্রুপের রফতানিমুখী প্রতিষ্ঠান ‘পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস’ এবার অর্জন করল আরো একটি ন্যাশনাল প্রোডাক্টিভিটি এন্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড। এমন অর্জনের জন্য প্রতিষ্ঠানটির পক্ষ থেকে শিল্প মন্ত্রণালয় এবং পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস -এর সকল ক্রেতা, অংশীদার এবং শুভাকাঙ্ক্ষীদের আস্থা এবং সহযোগিতার জন্য ধন্যবাদ জানানো হয়। 

উল্লেখ্য, এম. এম. ইস্পাহানি লিমিটেড-এর পাহাড়তলী টেক্সটাইল অ্যান্ড হোসিয়ারি মিলস রফতানিমুখী তৈরি পোশাক শিল্পের কাঁচামাল হিসেবে বিভিন্ন ধরনের সুতা (ইয়ার্ন) উৎপাদন করে দেশের জন্য বৈদেশিক মুদ্রা অর্জনের গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×