লেনদেনে ফিরছে ইসলামী ব্যাংক

নিজস্ব প্রতিবেদক

লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেটের পর আজ রোববার পুনরায় লেনদেনে ফিরবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। রেকর্ড ডেটের কারণে গত বৃহস্পতিবার কোম্পানিটির লেনদেন বন্ধ ছিল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশের পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ২১ জুন বেলা সাড়ে ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করেছে ব্যাংকটি। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২৬ মে।

আলোচ্য হিসাব বছরে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৯৯ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৯৮ পয়সা। সে হিসাবে আলোচ্য সময়ে ব্যাংকটির ইপিএস বেড়েছে পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে ব্যাংকটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪০ টাকা ৮২ পয়সায়। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৮ টাকা ৮৯ পয়সা।

এদিকে চলতি ২০২২ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ইসলামী ব্যাংকের কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ৮৩ কোটি ৬৭ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৭৩ কোটি ১৩ লাখ টাকা। এক বছরের ব্যবধানে ব্যাংকটির সমন্বিত নিট মুনাফা বেড়েছে ১০ কোটি ৫৪ লাখ টাকা বা ১৪ দশমিক ৪১ শতাংশ। আলোচ্য প্রান্তিকে ব্যাংকের সমন্বিত ইপিএস হয়েছে ৫২ পয়সা। যেখানে আগের হিসাব বছরের একই সময় শেয়ারপ্রতি আয় ছিল ৪৫ পয়সা। ৩১ মার্চ ২০২২ শেষে ব্যাংকটির সমন্বিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৪১ টাকা ৩৯ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন