লংকাবাংলা ফাইন্যান্সের এজিএম ৩১ মে

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২১ হিসাব বছরের জন্য ঘোষিত ১০ শতাংশ নগদ লভ্যাংশ সমাপ্ত বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে আগামী ৩১ মে বেলা ১১টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক-বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড। -সংক্রান্ত রেকর্ড ডেট ছিল মে।  ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সর্বশেষ সমাপ্ত ২০২১ হিসাব বছরে লংকাবাংলা ফাইন্যান্সের কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ১৩০ কোটি ৫৮ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরে সমন্বিত নিট মুনাফা ছিল ৯৭ কোটি ৮৫ লাখ টাকা। এক বছরের ব্যবধানে প্রতিষ্ঠানটির নিট মুনাফা বেড়েছে ৩২ কোটি ৭৩ লাখ টাকা বা ৩৩ দশমিক ৪৬ শতাংশ। আলোচ্য হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৩৮ পয়সা। যেখানে আগের হিসাব বছরে সমন্বিত ইপিএস ছিল টাকা ৮১ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২১ শেষে প্রতিষ্ঠানটির  সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ১৯ টাকা ৮২ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৮ টাকা ৬৪ পয়সা।

এর আগে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে লংকাবাংলা ফাইন্যান্স। ২০১৯ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের মোট ১২ শতাংশ লভ্যাংশ দেয় লংকাবাংলা ফাইন্যান্স। এর মধ্যে শতাংশ নগদ শতাংশ স্টক বা বোনাস লভ্যাংশ। ২০১৮ হিসাব বছরের জন্য প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডাররা ১৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন