বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচি সম্প্রসারণ

দেশের অন্যান্য জেলার মতো পঞ্চগড় দিনাজপুরের শিক্ষার্থীদের বই পড়ায় অভ্যস্ততা তৈরি করতে বিকাশ বিশ্বসাহিত্য কেন্দ্রের যৌথ উদ্যোগে বই পড়া কর্মসূচির সম্প্রসারণ করা হয়েছে। আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে পঞ্চগড় সরকারি বালিকা বিদ্যালয়, হাজী ছফির উদ্দিন বালিকা উচ্চবিদ্যালয়, মাঘই পানিমাছ পুকুরী উচ্চ বিদ্যালয় এবং দিনাজপুরের সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয় চেহেলগাজী শিক্ষা নিকেতনের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়। 

সম্প্রতি পঞ্চগড় দিনাজপুরের জেলা শিল্পকলা একডেমিতে পৃথক দুটি অনুষ্ঠানে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ আলোকিত মানুষ গড়ার প্রতিষ্ঠান বিশ্বসাহিত্য কেন্দ্রের যৌথ উদ্যোগে কর্মসূচি নেয়া হয়।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম এবং দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী নিজ নিজ জেলায় অনুষ্ঠিত অনুষ্ঠানে উপস্থিত হয়ে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। সময় আরো উপস্থিত ছিলেন বিকাশের ইভিপি এবং হেড অব রেগুলেটরি অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, বিশ্বসাহিত্য কেন্দ্রের ট্রাস্টি অবসরপ্রাপ্ত সচিব আমিনুল ইসলাম ভূঁইয়া এবং পরিচালক শামীম আল মামুন।

সারা দেশের শিক্ষার্থীদের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল করপোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে বিশ্বসাহিত্য কেন্দ্রের বই পড়া কর্মসূচির সঙ্গে যুক্ত আছে। বিকাশ পর্যন্ত বছরের ৪০ হাজারসহ আড়াই লাখের বেশি বই দিয়েছে কার্যক্রমে। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন