ফাস্টলিড সিকিউরিটিজের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

ডুপ্লিকেট সফটওয়্যার ব্যবহার করে বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে থাকা সব শেয়ার বিক্রি করে বিনিয়োগকারীদের ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে কার্যক্রম বন্ধ থাকা ফাস্টলিড সিকিউরিটিজ লিমিটেডের বিরুদ্ধে। গতকাল রাজধানীর পল্টনে অবস্থিত ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন সিকিউরিটিজটির ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারীরা।

বিনিয়োগকারীদের পক্ষে লিখিত বক্তব্যে মোহাম্মদ আইয়ুব খান বলেন, ফাস্টলিড সিকিউরিটিজের চেয়ারম্যান ব্যবস্থাপনা পরিচালক আমাদের ৩০ জন বিনিয়োগকারীর সব শেয়ার বিক্রি করে প্রায় ১০ কোটি টাকা আত্মসাৎ করেছেন। শেয়ার বিক্রিসংক্রান্ত কোনো এসএমএস কিংবা মেইল ব্রোকারেজটির পক্ষ থেকে দেয়া হয়নি। বিষয়টি তাদের জানানো হলে তারা সব ঠিক হয়ে যাবে বলে আমাদের আশ্বস্ত করতেন। কিন্তু শেষ পর্যন্ত তা হয়নি, বাধ্য হয়ে আমরা অন্য সিকিউরিটিজ হাউজে বিও হিসাব খুলে শেয়ার হস্তান্তরের সিদ্ধান্ত নিই, সেটাও হয়নি। পরে জানতে পেরেছি ২০২১ সালের মার্চ থেকে ফাস্টলিড সিকিউরিটিজের লেনদেন বন্ধ করে রেখেছে বিএসইসি। তবে হাউজ বন্ধ থাকলেও ডুপ্লিকেট সফটওয়্যার ব্যবহার করে শেয়ার করা হতো।

তিনি আরো বলেন, গত ২০ জানুয়ারি আমরা সিএসইর সিআরও বরাবর শেয়ার হস্তান্তরের আবেদন করি। দীর্ঘদিন অতিবাহিত হলেও সিএসই আমাদের কোনো শেয়ার হস্তান্তর করেনি। এছাড়া আমরা বিএসইসির চেয়ারম্যানের বরাবর অভিযোগ করেও কোনো সদুত্তর পাইনি। তবে সিডিবিএল থেকে জানানো হয় আমাদের হিসাবে কোনো শেয়ার নেই। প্রতিষ্ঠান আমাদের শেয়ার বিক্রি করে অর্থ আত্মসাৎ করায় আমরা পথে বসে গেছি। এখন আমাদের টাকা/শেয়ার দ্রুত ফেরত পেতে প্রধানমন্ত্রী বিএসইসি চেয়ারম্যানের কাছে ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন