শনিবার | জুলাই ০২, ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯  

খেলা

ঢাকা টেস্ট

মুশফিক-লিটনের শত রানের জুটিতে প্রতিরোধের চেষ্টা

ক্রীড়া প্রতিবেদক

ছবি : সংগৃহীত

২৪ রানে ৫ উইকেট হারানো বাংলাদেশকে পথ দেখানোর চেষ্টা করছেন মুশফিকুর রহিম ও লিটন দাস। সাবধানী ব্যাটিংয়ে অবিচ্ছিন্ন জুটিতে দুজনে তুলেছেন ১০৯ রান। ২১৮ বল খেলে তারা এ রান করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৩৪ রান। বাংলাদেশের দুই ব্যাটারই হাফ সেঞ্চুরি করেন। মুশফিক ৫৩ ও  লিটন ৬৩ রানে ব্যাট করছেন।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ (সোমবার) শুরু হয়েছে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্ট। টস জিতে প্রথম দিনের ব্যাটিংয়ে নেমে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। দলীয় স্কোর বোর্ডে মাত্র ২৪ রান যোগ করতেই স্বাগতিকরা হারায় ৫ উইকেট। প্রথম সেশনের মাত্র ৭ ওভারের মধ্যে উইকেটগুলো তুলে নিয়েছেন দুই শ্রীলংকান পেসার কাসুন রাজিথা ও আসিথা ফার্নান্দো। রাজিথা তিনটি ও ফার্নান্দো দুটি উইকেট নিয়েছেন। সিরিজ নির্ধারণী টেস্টে আগে ব্যাটিংয়ে নেমে ৪২ মিনিটের মধ্যে প্যাভিলিয়নের পথ ধরেন পাঁচ ব্যাটার। জয়, তামিম ও সাকিব সাজঘরে ফেরেন শূন্য রানে। নাজমুল হোসেন শান্ত ৮ ও মুমিনুল হক আউট হয়েছেন ৯ রানে।

এ টেস্টে বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন নিয়ে নেমেছে। চোটের কারণে দ্বিতীয় টেস্ট নেই পেসার শরিফুল ইসলাম ও অফ স্পিনার নাঈম হাসান। তাদের স্থলাভিষিক্ত হয়েছেন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ও পেসার এবাদাত হোসেন। প্রায় আড়াই বছর পর টেস্টে দলে ফিরেছেন মোসাদ্দেক। সর্বশেষ ২০১৯ সালের সেপ্টেম্বরের শুরুতে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছিলেন তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন