শনিবার | জুলাই ০২, ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯  

আন্তর্জাতিক খবর

ইরানে বিপ্লবী গার্ডের কর্নেলকে হত্যা

বণিক বার্তা অনলাইন

ইরানের রাজধানী তেহরানে গুপ্তহত্যার শিকার হয়েছেন ইসলামি বিপ্লবী গার্ড কোরের (আইআরজিসি) এক কর্নেল। স্থানীয় সময় রোববার বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। খবর বিবিসি।

দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরএনএর বরাত দিয়ে বিবিসি জানায়, তিনটি গুলি খোদায়ির মাথায় বিদ্ধ হয়। দুটি গুলি লাগে তার হাতে। খোদায়ি নিহত হওয়ার পরপরই বিবৃতি দেয় আইআরজিসি। এতে বলা হয়, আততায়ীদের সন্ত্রাসী হামলায় নিহত হয়েছেন আইআরজিসির এক সদস্য।

বিবৃতিতে নিহত আইআরজিসি কর্নেলের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানানো হয়। পাশাপাশি তার হত্যাকারীদের শনাক্ত ও গ্রেফতারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথাও জানানো হয়। খোদায়িকে হত্যাকারীদের শনাক্ত ও গ্রেফতারে দ্রুত ব্যবস্থা নিতে প্রসিকিউটরদের প্রতি নির্দেশ দিয়েছেন তেহরানের বিচারিক আদালতের প্রধান আলি আলকাসি। তিনি বলেন, গুপ্তহত্যার সঙ্গে জড়িতদের চড়া মূল্য দিতে হবে।

ইরানের রাষ্ট্র নিয়ন্ত্রিত আরেক সংবাদমাধ্যম প্রেস টিভির প্রতিবেদনে জানানো হয়, তেহরানের পূর্বাঞ্চলে বাড়িতে প্রবেশের আগে গাড়ি থেকে বের হওয়ার মুহূর্তে গুলিবিদ্ধ হন হাসান সাইয়েদ খোদায়ি। মোটরসাইকেলে করা আসা দুই আততায়ী তাকে পাঁচটি গুলি করে পালিয়ে যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন