রবিবার | জুলাই ০৩, ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯  

খবর

অস্ট্রেলিয়া ও কোরিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনে বিজয়ী হয়ে অস্ট্রেলিয়ায় সরকার গঠন করতে যাওয়া লেবার পার্টির নেতা অ্যান্থনি নরম্যান আলবানিজকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে দুদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো এগিয়ে নিতে আলবানিজকে বাংলাদেশ সফরেরও আমন্ত্রণ জানান তিনি। গতকাল প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তথ্য নিশ্চিত করা হয়।

অভিনন্দন বার্তায় শেখ হাসিনা বলেন, অস্ট্রেলিয়ার নির্বাচনে অ্যান্থনি নরম্যান আলবানিজ নেতৃত্বাধীন লেবার পার্টির জয়ে জনগণের আস্থারই প্রতিফলন ঘটেছে, যাতে তার নেতৃত্বে অস্ট্রেলিয়া শান্তি, সমৃদ্ধি এবং আরো অন্তর্ভুক্তিমূলক সমাজের দিকে এগিয়ে যেতে পারে। লেবার পার্টির বিজয়ে দলের নেতা অ্যান্থনি নরম্যান আলবানিজকে বাংলাদেশ সরকার জনগণের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাই।

বাংলাদেশের স্বাধীনতার পক্ষে অস্ট্রেলিয়ার সমর্থন এবং কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে দেশটির উদার সহযোগিতার কথা স্মরণ করে বাংলাদেশের প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ অস্ট্রেলিয়া বন্ধুত্বের ৫০ বছর উদযাপন করছে এবং পারস্পরিক সহযোগিতা নির্ভরতার নতুন নতুন ক্ষেত্র খুঁজে বের করার যথেষ্ট সম্ভাবনা রয়েছে, যাতে সম্পর্ককে অংশীদারত্বের দিকে এগিয়ে নেয়া যায়।

এদিকে গতকাল দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী নিযুক্ত হওয়ায় হান ডাক সুকে উষ্ণ অভিনন্দন আন্তরিক শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পারস্পরিক মূল্যবোধ, শ্রদ্ধা অভিন্ন আকাঙ্ক্ষার ভিত্তিতে বাংলাদেশ কোরিয়ার মধ্যে চমত্কার দ্বিপক্ষীয় সম্পর্ক বিরাজ করছে। সময়ের সঙ্গে সঙ্গে সম্পর্ক আরো গভীর বিস্তৃতি পেয়েছে। কোরিয়া প্রজাতন্ত্র এখন বাংলাদেশের একটি গুরুত্বপূর্ণ অর্থনৈতিক উন্নয়ন সহযোগী। প্রধানমন্ত্রী তার পত্রে কোরিয়ার নতুন প্রধানমন্ত্রীর সুখী জীবন সুস্বাস্থ্য এবং কোরিয়া প্রজাতন্ত্রের বন্ধুপ্রতিম জনগণের অব্যাহত শান্তি সমৃদ্ধি কামনা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন