মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

টকিজ

এক সিনেমার জন্য ৫০ হাজার পোশাক!

ফিচার ডেস্ক

পৃথ্বীরাজ সিনেমায় মানুষী চিল্লার ও অক্ষয় কুমার

অক্ষয় কুমারের আসন্ন সিনেমা পৃথ্বীরাজ। ইতিহাসনির্ভর সিনেমাটি আসছে যশ রাজ ফিল্মসের ব্যানারে। সম্রাট পৃথ্বীরাজ চৌহানের জীবন যুদ্ধের ওপর ভিত্তি করে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। পৃথ্বীরাজের চরিত্রে অভিনয় করেছেন অক্ষয় কুমার। মুহাম্মদ ঘোরির সঙ্গে পৃথ্বীরাজের লড়াইকে ঘিরেই সিনেমার গল্প। এটি যশ রাজের প্রথম ঐতিহাসিক কাহিনীনির্ভর সিনেমা। তাই প্রস্তুতি ছিল বড় মাপের। সিনেমাটিতে ৫০ হাজার পোশাক ৫০০টি পাগড়ি ব্যবহার করা হয়েছে। 

পৃথ্বীরাজের পরিচালক ডক্টর চন্দ্রপ্রকাশ দ্বিবেদী বলেন, পৃথ্বীরাজের মতো সিনেমা নির্মাণে আমাদের কাছে মুখ্য বিষয় হয়েছিল বিশদভাবে মূল কাহিনী তুলে ধরা। উদাহরণস্বরূপ বলা যায়, কাজের জন্য ৫০০টি পাগড়ি তৈরি করতে হয়েছিল এবং পাগড়িগুলোর ডিজাইন ছিল আলাদা। সেই সময়ে মানুষ তাদের পোশাকের সঙ্গে বিভিন্ন ধরনের পাগড়ি ব্যবহার করত। আমাদের সেটে পাগড়ি স্টাইলিংয়ের একজন বিশেষজ্ঞ ছিলেন, যিনি আমাদের অভিনেতাদের পাগড়িগুলো ঠিক হচ্ছে কিনা সেটি লক্ষ রাখতেন।

তিনি আরো বলেন, আমরা ৫০ হাজার পোশাক তৈরি করেছিলাম সিনেমার জন্য। একজন দক্ষ কস্টিউম ডিজাইনার তার দল নিয়ে রাজস্থান থেকে এসেছিলেন পোশাকের ডিজাইন করতে। আমি আনন্দিত আদিত্য চোপড়ার মতো একজন বড় মাপের প্রযোজক পেয়েছিলাম। তিনি সিনেমাটির গল্প ফুটিয়ে তুলতে আমাকে উদারভাবে সমর্থন করেছেন।

বলিউড অভিনেতা অক্ষয় কুমার বলেন, সিনেমার মূল গল্প তুলে ধরতে আমরা অনেক পরিশ্রম করেছি। পৃথ্বীরাজ চৌহানের জীবনের ওপর ভিত্তি করে নির্মিত সিনেমার মূল গল্পটি বস্তুনিষ্ঠভাবে তুলে ধরা হয়েছে। খুঁটিনাটি বিষয়ে আমরা নজর দিয়েছি।

সিনেমায় অক্ষয় কুমারের বিপরীতে অভিনয় করেছেন সাবেক বিশ্বসুন্দরী মানুষী চিল্লার। সিনেমার মাধ্যমে বলিউডে অভিষেক হতে যাচ্ছে তার। চলতি বছরের জুন প্রেক্ষাগৃহে আসছে পৃথ্বীরাজ।

 

সূত্র: বলিউড হাঙ্গামা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×