মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

খেলা

সোমবার থেকে মিরপুর টেস্ট

পেসারদের মধ্যে সুস্থ প্রতিযোগিতা চান মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক

আগামীকাল সোমবার মিরপুরে শুরু হবে শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্ট। চট্টগ্রামে ব্যাটিং ও বোলিং উভয় বিভাগেই ভালো করে অতিথিদের সঙ্গে ড্র করেছে বাংলাদেশ। ঢাকায় তাই জয়ের আশা নিয়েই নামবে স্বাগতিকরা। যদিও এই টেস্টের আগে টাইগারদের চিন্তায় ফেলেছে পেস বোলিং বিভাগ। শীর্ষ পেসার তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম চোটের কারণে দলে না থাকায় একাদশ সাজাতে চ্যালেঞ্জের মুখে পড়তে হচ্ছে অধিনায়ক মুমিনুল হক ও হেড কোচ রাসেল ডোমিঙ্গোকে। তবে এটাকে সুযোগ হিসেবেও দেখছেন মুমিনুল। তাসকিন ও শরিফুল না থাকায় অন্যরা কেমন করবেন, সেটা দেখে নিতে পারবেন বাংলাদেশ দলনায়ক।

 

আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ দলনায়ক মুমিনুল পেসারদের বললেন, এমনটি হতেই পারে। তাসকিন যতদিন ধরে খেলেছে খুব ভালো বল করেছে। সঙ্গে শরিফুলও ভালো অবদান রেখেছে টেস্ট দলে। ওদের জায়গায় যারা খেলবে এবার তাদের জন্য বিরাট সুযোগ। আমার জন্যও সুযোগ ওদের দেখে নেয়ার। টেস্ট অধিনায়ক হিসেবে আমি চাই, আমার একঝাঁক পেসার থাকুক। তাদের মধ্যে প্রতিযোগিতা হোক। তাই এটা আমার জন্যও সুযোগ। ভবিষ্যতে টেস্ট দলের জন্য কী করতে পারবে, কীভাবে উন্নতি করতে পারবে, তাও দেখে নিতে পারব।

 

দক্ষিণ আফ্রিকা সফরে দুই টেস্টে ৮ উইকেট পেলেও এবার ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে ব্যর্থ হয়েছেন পেস বোলার খালেদ আহমেদ। তিনি কোনো উইকেটই পাননি। এরপরও ঢাকা টেস্টে টিকে যাচ্ছেন, যার ইঙ্গিত মিলল মুমিনুলের কথায়। তিনি বলেছেন, দক্ষিণ আফ্রিকায় ভালো করেছে, কিন্তু চট্টগ্রামে লাইন-লেংথ আরো ভালো হতে পারতো ওর। আর মিরপুরে যেহেতু আমরা অনেক ক্রিকেট খেলি, কাজেই সে জানে এখানে কোন লাইন-লেংথে বল করতে হবে। আশাকরি, এখানে সে ভালো করবে।

 

তরুণ পেসার শরিফুল চোটের কারণে ছিটকে যাওয়ায় ঢাকা টেস্টে ফিরতে পারেন আরেক পেসার এবাদত হোসেন। এ বছরের শুরুতে নিউজিল্যান্ডে ঐতিহাসিক জয়ের অন্যতম নায়ক এই পেস বোলারকে নিয়ে মুমিনুলের প্রত্যাশা এরকম, আমি সব সময় আশাবাদী থাকতে পছন্দ করি। দক্ষিণ আফ্রিকায় দ্বিতীয় টেস্টে অনেক ভালো করেছিল এবাদত। এটা (ঢাকা টেস্ট) ওর জন্য ভালো একটি সুযোগ।  

 

চট্টগ্রামে শ্রীলংকা প্রথম ইনিংসে ৩৯৭ রান করার পর বাংলাদেশ প্রথম ইনিংসে ৪৬৫ রানের সংগ্রহ দাঁড় করায়। এরপর লংকানরা দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ২৬০ রান তুললে ম্যাচটি ড্র হয়ে যায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×