বুধবার | জুন ২৯, ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯  

খবর

এক মাস পর দেশে একজনের মৃত্যু সংক্রমণ শনাক্ত ১৬

নিজস্ব প্রতিবেদক

টানা এক মাস পর দেশে কভিড-১৯ সংক্রমণে একজনের মৃত্যু হলো। এর আগে গত ২০ এপ্রিল নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিল। গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে তথ্য জানা যায়।

সর্বশেষ মারা যাওয়া ব্যক্তি ঢাকা বিভাগের বাসিন্দা। আর সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ১৬ জন। তার আগের দিন করোনায় সংক্রমণ শনাক্ত হয়েছিল ৫০ জন। নতুন করে করোনার সংক্রমণ থেকে সুস্থ হয়েছে ১৭২ জন। চলমান করোনা মহামারীতে সর্বশেষ একজনসহ এখন পর্যন্ত বাংলাদেশে ২৯ হাজার ১২৮ জন প্রাণ হারিয়েছে। আর দেশে মোট সংক্রমণ শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ২০৪ জন। এছাড়া মোট সুস্থ হয়েছে ১৯ লাখ ৭৪৭ জন।

শুক্রবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত সারা দেশে হাজার ৯২০টি নমুনা সংগ্রহ করা হয়। আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে হাজার ৯২৭টি। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৪১ শতাংশ।

২০২০ সালের মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। গত বছরের ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যায়।

এদিকে সারা বিশ্বে গতকাল সন্ধ্যা পর্যন্ত ৫২ কোটি ৭০ লাখেরও বেশি মানুষ নভেল করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছে, আর প্রাণঘাতী ভাইরাস কেড়ে নিয়েছে ৬২ লাখ ৮৮ হাজার মানুষের জীবন। যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ কোটি ৩২ লাখ মানুষ আক্রান্ত শনাক্ত হয়েছে, আর দেশটিতে মৃত্যু ১০ লাখ ছাড়িয়েছে সম্প্রতি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×