শনিবার | জুলাই ০২, ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯  

দেশের খবর

রৌমারীতে মা ও শিশু সন্তান হত্যা

বণিক বার্তা প্রতিনিধি, কুড়িগ্রাম

কুড়িগ্রামের রৌমারীতে এক নারী তার পাঁচ মাসের শিশুসন্তানকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল দুপুরে সদর ইউনিয়নের নতুনবন্দর হাজীপাড়া এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। নিহত শিশু হাফসা আকতার (২৫) ওই এলাকার মো. সাহেব আলীর সন্তান স্ত্রী।

স্থানীয়রা জানান, গতকাল দুপুরে হাজীপাড়া এলাকায় ধানখেত থেকে শিশুর গলাকাটা মরদেহ উদ্ধার করে পুলিশ। সময় শিশুটির পাশ থেকেই মুমূর্ষু অবস্থায় মা হাফসা আকতারকে উদ্ধার করে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেন স্বজনরা। পথেই তার মৃত্যু হয়।

পুলিশ স্থানীয় সূত্রে জানা যায়, প্রচণ্ড বৃষ্টির মধ্যে হাজীপাড়া এলাকায় একটি পুকুরপাড়ের পূর্বপাশের ধানখেত থেকে শব্দ শুনে স্থানীয়রা ঘটনাস্থলে যান। সেখানে গিয়ে শিশুটির মরদেহ পাশেই শিশুর মা হাফসাকে গলাকাটা অবস্থায় অচেতন হিসেবে দেখতে পায়। সময় স্থানীয়রাসহ পরিবারের লোকজন হাফসাকে উদ্ধার করে রৌমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করায়। পরে তাকে আশঙ্কাজনক অবস্থায় উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন কর্তব্যরত চিকিৎসক। সেখানে নেয়ার পথেই হাফসা বেগমের মৃত্যু হয়।

নিহত হাফসা আক্তারের ভাই হাসিনুর রহমান জানান, তার বোনজামাই ঢাকায় কাজ করেন। ঘটনার কথা শুনে তিনি ঢাকা থেকে বাড়ির উদ্দেশে রওনা হন।

রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোন্তাছের বিল্লাহ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ঘটনাস্থল থেকে শিশুটির গলাকাটা অবস্থায় পড়ে থাকা মরদেহ উদ্ধার করা হয়। শিশুটির মাকে গুরুতর অবস্থায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। জানতে পেরেছি মেডিকেলে নেয়ার পথে শিশুটির মা হাফসা আক্তারও মারা গেছেন। সুরতহাল প্রতিবেদন শেষে শিশুটির মরদেহ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন