শনিবার | জুলাই ০২, ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯  

খেলা

অভিজ্ঞ মুশফিকবিহীন ওয়েস্ট ইন্ডিজ সফর

ক্রীড়া প্রতিবেদক

আগামী মাসে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে মুশফিকুর রহিমকে পাচ্ছে না বাংলাদেশ। সময়টায় পবিত্র হজ পালন করতে সৌদি আরব যাবেন তিনি। তার ছুটি মঞ্জুর করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বছর হজ জুলাইয়ে। হজ পালনের উদ্দেশে মুশফিক ২২ জুন সৌদি আরব যাবেন।

বিসিবির ক্রিকেট অপারেশনস চেয়ারম্যান জালাল ইউনুস তথ্য নিশ্চিত করে বলেছেন, মুশফিক আমাদের কাছে ছুটির আবেদন করেছিল হজে যাবে বলে। আমরা সেই ছুটি মঞ্জুর করেছি। কাজেই ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে আমরা পাচ্ছি না।

ঘরের মাঠে শ্রীলংকা সিরিজ শেষেই শুরু হয়ে যাবে ওয়েস্ট ইন্ডিজ সফরের প্রক্রিয়া। আগামী জুন দুই টেস্ট, তিনটি করে ওয়ানডে টি২০ খেলতে ওয়েস্ট ইন্ডিজে যাবে বাংলাদেশ দল। টেস্ট দুটির ভেনু অ্যান্টিগা সেন্ট লুসিয়া। সিরিজ শুরু হবে ১৬ জুন। টি২০ সিরিজ - জুলাই এবং ওয়ানডে সিরিজ ১০-১৬ জুলাই। টেস্ট সিরিজ ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। যদিও ওয়ানডে সিরিজ সুপার লিগের অংশ নয়।

শ্রীলংকার বিপক্ষে সদ্যই চট্টগ্রাম টেস্টে ১০৫ রানের ইনিংস খেলে দেশের পক্ষে সবার আগে হাজার রানের মাইলফলকে পৌঁছেন মুশফিক।

মুশফিকের না থাকাটা বাংলাদেশ দলের জন্য বড় ধাক্কাই। কেননা এরই মধ্যে ইনজুরির কারণে শ্রীলংকা সিরিজ থেকে ছিটকে গেছেন পেস বোলার তাসকিন আহমেদ শরিফুল ইসলাম, অলরাউন্ডার মেহেদী হাসান সিরাজ স্পিনার নাঈম হাসান। ওয়েস্ট ইন্ডিজ সফরের দল এখনো ঘোষণা করা হয়নি। তবে এটা মোটামুটি নিশ্চিত, মুশফিক চোটগ্রস্ত চারজনকে স্কোয়াডে দেখা যাবে না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন