আরামিট গ্রুপের দুই কোম্পানির পর্ষদ সভা কাল

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত আরামিট গ্রুপের দুই কোম্পানি আরামিট লিমিটেড আরামিট সিমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আগামীকাল সোমবার। এর মধ্যে আরামিট লিমিটেডের সভা বেলা ৩টায় আরামিট সিমেন্টের সভা বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানি দুটির চলতি ২০২১-২২ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের  অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন প্রকাশ করা হবে। ডিএসই সূত্রে তথ্য জানা গেছে।

আরামিট লিমিটেড: চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-মার্চ) আরামিট লিমিটেডের আয় হয়েছে ১৬ কোটি ৪০ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে আয় ছিল ২১ কোটি ৫০ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা  হয়েছে কোটি ৮৭ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট মুনাফা ছিল কোটি ৩১ লাখ টাকা। চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল টাকা ১৮ পয়সায়।

আরামিট সিমেন্ট: চলতি হিসাব বছরের প্রথমার্ধে আরামিট সিমেন্টের আয় হয়েছে ৩৯ কোটি ৮৭ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে আয় ছিল ৫৫ কোটি ৩৭ লাখ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসান হয়েছে ১৩ কোটি ৯৪ লাখ টাকা। যেখানে আগের বছরের একই সময়ে নিট লোকসান ছিল ৭৯ লাখ টাকা। চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে টাকা ১১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ২৩ পয়সায়। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়িয়েছে ২৫ টাকা পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন