রবিবার | জুলাই ০৩, ২০২২ | ১৮ আষাঢ় ১৪২৯  

টকিজ

টম ক্রুজের ছবির প্রিমিয়ারে ব্রিটিশ রাজদম্পতি

ফিচার ডেস্ক

টম ক্রুজ অভিনীত ছবি টপ গান; ম্যাভেরিক ছবির লন্ডন প্রিমিয়ারে অংশ নিয়েছেন ব্রিটিশ রাজপুত্র উইলিয়াম তার স্ত্রী কেট। টম ক্রুজের সঙ্গে ব্রিটেনের রাজপরিবারের দুই আলোচিত সদস্য একসঙ্গে লাল গালিচায় হেঁটেছেন। এক পর্যায়ে কেটের হাত ধরে তাকে হাঁটতে সাহায্য করেছেন হলিউডের অন্যতম প্রভাবশালী অভিনেতা।

ছবির প্রিমিয়ারে রোলান্ড মুরেতের সাদা-কালো রঙের অফ শোল্ডার গাউন পরেছিলেন কেট। তার স্বামী উইলিয়াম পরেন ক্ল্যাসিক টাক্সিডো। ব্রিটেনে টেলিভিশন চলচ্চিত্র নির্মাণে পর্দার পেছনে যারা কাজ করেন তাদের সাহায্যে অনুদান সংগ্রহের জন্য প্রিমিয়ারের আয়োজন করা হয়।

মহামারী করোনার কঠিন সময় পেরিয়ে চলচ্চিত্রের এমন বড় আয়োজনে অংশ নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন টম ক্রুজ। অনুষ্ঠানে তিনি আরো জানান, প্রিন্স উইলিয়ামের সঙ্গে আমার অনেক মিল আছে। আমাদের দুজনেরই ইংল্যান্ড ভালো লাগে। আমরা দুজনেই বৈমানিক, দুজনই উড়তে পছন্দ করি।

এদিকে ফ্রান্সের কানে চলছে বিখ্যাত কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসর। গত বুধবার ছিল টপ গান; ম্যাভেরিক সিনেমার প্রিমিয়ার শো। ৩০ বছর পর কানে অংশ নিয়েছেন টম। উপলক্ষে অভিনেতাকে বিশেষ সম্মাননা দেয় উৎসব কর্তৃপক্ষ। আয়োজনের নাম ছিল টম ক্রুজ: ট্রিবিউট

টম ক্রুজের সম্মানে আটটি ফরাসি ফাইটার জেট উড়েছে আকাশে। বিমান থেকে ছাড়া হয়েছে নীল, সাদা লাল ধোঁয়া। এরপর সম্মানসূচক স্বর্ণপাম দেয়া হয় অভিনেতাকে। স্বর্ণপাম গ্রহণের জন্য মঞ্চে ওঠার সময়েও তাকে বিশেষ সম্মান প্রদর্শন করে স্কোয়াড্রন। গ্র্যান্ড থিয়েটার লুমিয়েরে টম ক্রুজের হাতে সম্মানসূচক স্বর্ণপাম তুলে দেন কান উৎসবের বিদায়ী সভাপতি পিয়েরে লেসকিউর।

সময় টম ক্রুজ বলেন, দারুণ সন্ধ্যা, দারুণ সময়। সবাইকে দুচোখ ভরে দেখছি। ৩৬ বছর পেড়িয়ে গেছে আর ছবি নিয়ে দুই বছর অপেক্ষা করতে হয়েছে মহামারীর জন্য। আমি কখনই সন্ধ্যার কথা ভুলব না। আমরা ছবিগুলো তৈরি করি আপনাদের জন্য। আমি আপনাদের সব সমাগমে, সব মুহূর্তেই আছি।

সম্মানসূচক স্বর্ণপাম প্রদানের পরে ছিল টপ গান; ম্যাভেরিক ছবির উদ্বোধনী প্রদর্শনী। টপ গান; ম্যাভেরিক ছবির প্রদর্শনী শেষে হাজার ৩০০ আসনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়ের প্রেক্ষাগৃহে সবাই পাঁচ মিনিট স্ট্যান্ডিং ওভেশন জানিয়েছেন। তিন দশক আগে ৪৫তম কান উৎসবে সমাপনীতে দেখানো হয়েছিল টম ক্রুজের ফার অ্যান্ড অ্যাওয়ে রন হাওয়ার্ড পরিচালিত ছবিটি ছিল প্রতিযোগিতা শাখার বাইরে।

 

সূত্র: ডেডলাইন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন