বুধবার | জুন ২৯, ২০২২ | ১৫ আষাঢ় ১৪২৯  

দেশের খবর

যশোরে জেলযুক্ত দুই টন চিংড়ি উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি, যশোর

যশোরে র‍্যাবের অভিযানে দুই টন সিলিকন জেলযুক্ত চিংড়ি উদ্ধার হয়েছে। বৃহস্পতিবার রাতে যশোরের র‍্যা সদস্যরা শহরের বাহাদুরপুরে অভিযান চালিয়ে চিংড়িভর্তি তিনটি ট্রাক জব্দ করেন। পরে সেখানে মৎস্য অধিদপ্তর খুলনার সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই টন চিংড়ি উদ্ধারসহ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অভিযানের বিষয়ে র‍্যা- যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এম নাজিউর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি খুলনার ডুমুরিয়া উপজেলার শাহাপুর থেকে তিন ট্রাকবোঝাই সিলিকন জেলযুক্ত চিংড়ি রাজধানীর কারওয়ান বাজার আব্দুল্লাহপুর যাচ্ছে। অবস্থায় র‍্যাবের একটি দল ছায়া তদন্ত শুরু করে। ট্রাক তিনটি যশোর-মাগুরা মহাসড়কের বাহাদুরপুর এলে আটক করে খুলনা মৎস্য অধিদপ্তরকে জানানো হয়। পরে তারা এসে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিন ট্রাক চিংড়ির মধ্যে ৬১ কার্টনে দুই টন চিংড়িতে সিলিকন জেলের উপস্থিতি শনাক্ত করেন। সময় আদালতের মাধ্যমে তিনটি ট্রাককে লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়, যা চিংড়ির মালিকদের কাছ থেকে আদায় করা হয়েছে। এছাড়া উদ্ধারকৃত চিংড়ি মৎস্য অধিদপ্তরের মান নিয়ন্ত্রণ কর্মকর্তার উপস্থিতে নষ্ট করা হয়েছে।

১৪ কেজি স্বর্ণসহ পাচারকারী আটক: ভারতে পাচারকালে যশোর সীমান্ত থেকে ১৪ কেজি স্বর্ণসহ (১২৪ পিচ বার) এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। গতকাল সকালে চৌগাছার শাহজাদপুর বিওপির অভ্যন্তরে কাবিলপুর শ্মশানঘাট এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃতের নাম শাহ আলম (৩৫) তার বাড়ি চৌগাছার কাবিলপুর গ্রামে। ৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ জানান, পাচারকারী কৃষকের বেশে মোটরসাইকেলে করে যাচ্ছিলেন। সন্দেহ হওয়ায় তাকে তল্লাশি করে বিশেষভাবে লুকায়িত অবস্থায় ১২৪ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×