মঙ্গলবার | জুন ২৮, ২০২২ | ১৪ আষাঢ় ১৪২৯  

টকিজ

এথনিক আর্টিস্ট ফোরামের শিল্পীদের ‘চিত্রবুনন’ প্রদর্শনী

ফিচার প্রতিবেদক

অবিন্তা গ্যালারি অব ফাইন আর্টসের আয়োজনে পাহাড়ের চিত্রবুনন শিরোনামের চিত্রকলা প্রদর্শনী আজ। আয়োজনের উদ্বোধন বিকাল সাড়ে ৫টায়। এতে অংশগ্রহণ করছেন এথনিক আর্টিস্ট ফোরামের ৪৪ জন শিল্পী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, প্রাচ্যকলার বরেণ্য শিল্পী অধ্যাপক মুস্তাফা মনোয়ার, তুরস্ক দূতাবাসের অ্যাম্বাসেডর মুস্তাফা অসমান তুরান। বিশেষ অতিথি থাকবেন বার্জার বাংলাদেশ লিমিটেডের রূপালি চৌধুরী।

এথনিক আর্টিস্ট ফোরামের ফাউন্ডার প্রেসিডেন্ট শিল্পী কনক চাঁপা চাকমা বলেন, পাহাড়ের চিত্রবুনন প্রতিষ্ঠিত করেছি অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে। প্রত্যন্ত অঞ্চল থেকে এসে সমতলের শিল্পীদের সঙ্গে সমান্তরালভাবে কাজ করতে অনেক লম্বা এক পদযাত্রা পাড়ি দিতে হয়েছে। তখন আমি আমাকেই দেখেছি পথে প্রতিকূল স্রোতে যুদ্ধ করে অবস্থানে আসতে। আমি চেয়েছি ফোরামের মাধ্যমে এমন এক প্লাটফর্ম তৈরি হবে, যেখানে দাঁড়িয়ে শিল্পীরা নিজেদের প্রতিষ্ঠিত করতে পারবে।

তিনি আরো বলেন, এথনিক আর্টিস্ট ফোরামের মূল উদ্দেশ্য বাংলাদেশের আদিবাসী শিল্পীদের প্রতিভাকে বিকশিত করা। ফোরাম প্রতি বছর সারা বাংলাদেশে প্রতিভাবান শিশুশিল্পী শিল্পীকে খুঁজবে চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং চিত্রপ্রদর্শনীর মাধ্যমে। বছরের প্রদর্শনী রাঙ্গামাটিতে একটি আর্ট ক্যাম্পে করা চিত্রকলা দিয়ে উদ্বোধন হতে চলেছে। প্রদর্শনীটি নিয়ে কনক চাঁপা চাকমা বলেন, মোট ৪৪ জন শিল্পীর ৬৫টি শিল্পকর্ম রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন


×