শ্রীলংকায় আরো ৯ মন্ত্রীর শপথ গ্রহণ

বণিক বার্তা অনলাইন

স্বাধীনতার পর থেকে ইতিহাসের সবচেয়ে সংকটপূর্ণ অবস্থায় বিভিন্ন রদবদলের মধ্য দিয়ে যাচ্ছে শ্রীলংকা। আজ নতুন করে আরো নয় মন্ত্রীকে নিয়োগ দিয়েছে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে নেতৃত্বাধীন সরকার। খবর ডেইলিমিরর ও রয়টার্স।

আজ শুক্রবার সর্বদলীয় সরকারের নয়জন মন্ত্রীকে শপথবাক্য পাঠ করান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে।

ডেইলি মিররের খবরে জানা গেছে, দেশটির বন্দর, নৌ ও বিমান মন্ত্রী হিসাবে নিয়োগ পেয়েছেন নিমল সিরিপালা ডি সিলভা। শিক্ষামন্ত্রী হিসাবে সুশীল প্রেমজয়ন্তা এবং স্বাস্থ্যমন্ত্রী হিসাবে কেহেলিয়া রামবুকওয়েলা নিয়োগ পেয়েছেন। 

এছাড়া উইজেয়াদাসা রাজাপাকসেকে বিচার, কারাবিষয়ক, সাংবিধানিক সংস্কার মন্ত্রী, হারিন ফার্নান্দোকে পর্যটন ও ভূমি মন্ত্রী, রমেশ পাথিরানাকে প্ল্যান্টেশন ইন্ডাস্ট্রি মন্ত্রী, মানুশা নানায়াক্কারা শ্রম ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী, নলিন ফার্নান্দোকে বাণিজ্য ও খাদ্য নিরাপত্তা মন্ত্রী এবং  তিরান অ্যালেসকে জননিরাপত্তাবিষয়ক মন্ত্রী হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে গত ১২ মে শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন ইউনাইটেড ন্যাশনাল পার্টির (ইউএনপি) নেতা রনিল বিক্রমাসিংহে। তাকে শপথবাক্য পাঠ করান লঙ্কান প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। সহিংস বিক্ষোভের মুখে প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে গত ৯ মে পদত্যাগ করলে তার স্থলাভিষিক্ত হন ৭৩ বছর বয়সী এ অভিজ্ঞ রাজনীতিবিদ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন